vlxxviet mms desi xnxx

ইসলামী ব্যাংক সেভিংস একাউন্ট সুবিধা

0
Rate this post

ইসলামী ব্যাংক সেভিংস একাউন্ট সুবিধা | ইসলামী ব্যাংক সেভিংস একাউন্ট খুলতে কত টাকা লাগে | Islami Bank Savings Account Details

ব্যাংক একাউন্ট আমাদের জন্য অত্যন্ত প্রয়োজনীয় একটি জিনিস। কারণ ব্যাংক আমাদের টাকার সুরক্ষা দেয়। ব্যাংকে টাকা রাখার সুবিধা হচ্ছে এতে আমাদের মানি লস ফেয়ার জিনিসটা একদমই চলে যায়। আমরা সবাই আমাদের উপার্জিত অর্থের থেকে কিছুটা সেভিং করতে চাই ‌। আর সেই সেভিং এর জন্য আমি আপনাকে বলতে চাই ইসলামী ব্যাংক হবে সবচাইতে সেরা। আমি জানি আপনারা এখন জানতে চাইছেন ইসলামী ব্যাংক সেভিংস একাউন্ট সুবিধা কি কি?

আরো দেখুনঃ ইসলামী ব্যাংক একাউন্ট খোলার নিয়ম.

ইসলামী ব্যাংক সেভিংস একাউন্ট সুবিধা আছে যার বল আপনার মনেও আকাঙ্ক্ষা জাগবে একটি একাউন্ট খোলার জন্য।

ইসলামী ব্যাংক সেভিংস একাউন্ট চার্জ

 আমাদের দেশের বেসরকারি  সর্ববৃহৎ ব্যাংক ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড নেতৃত্ব দিয়ে আসছে। যেখানে গ্রাহক ঘরে বসেই এই ব্যাংকের অ্যাকাউন্ট খুলে নিতে পারেন। হিসাবে লেনদেন করা যায় বিশ্বের যেকোনো স্থান থেকে। এমনকি ঘরে বসেই আপনি আপনার ব্যাংকে টাকা জমা দিতে পারবেন। 

ভিন্ন ভিন্ন ব্যবহারকারীদের জন্য ভিন্ন ভিন্ন রকমের ব্যাংকিং একাউন্ট তৈরীর সুযোগ করে দিচ্ছে ইসলামী ব্যাংক, তারই ধারাবাহিকতায়  অন্যতম হচ্ছে সেভিংস একাউন্ট। ইসলামী ব্যাংক সেভিংস একাউন্ট সুবিধা অনেক।

সেডিংস একাউন্ট খোলাও অনেকটা কারেন্ট একাউন্ট খােলার নিয়ম এর মতহ। সেভিংস একাউন্টযেকেউ খুলতে পারে। আপনার একাউন্ট খোলার জন্য যে সব জিনিস প্রয়ােজন হবে। সেগুলা হলোঃ

  1. যিনি একাউন্ট খুলবেন তার ২কপি পাসপাের্ট সাইজের সত্যায়িত ছবি।
  2. মূল মালিকের পরবর্তীতে যে এই অ্যাকাউন্টের মালিক হবে অর্থাৎ নমিনির একাউন্ট হোল্ডার দ্বারা সত্যায়িত করা ১ কপি পাসপোর্ট সাইজের ছবি।
  3. এনআইডি কার্ড/ পাসপোর্ট/ চেয়ারম্যান সার্টিফিকেট।
  4. মিনিমাম ৫০০ টাকা ডিপোজিট একাউন্ট মালিকের সাইন।

উক্ত কাগজপত্র ছাড়াও যা যা আপনার প্রয়োজন হতে পারে।

  • প্রতিষ্ঠান দলিল এর কাগজ প্রমাণ হিসেবে পেশ করতে হবে।
  • ম্যানেজিং কমিটির রেজুলেশন থাকতে হবে উক্ত প্রতিষ্ঠানের জন্য।
  • সত্যায়িত অনুলিপি দরকার পড়বে যদি প্রতিষ্ঠান লিমিটেড কোম্পানি হয়।

ইসলামী ব্যাংকে আপনি যদি একটি সেভিং অ্যাকাউন্ট খোলেন তাহলে বছরে প্রতি ৬ মাস পরপর আপনার একাউন্ট থেকে নির্দিষ্ট পরিমান চার্জ টাকা হবে ও ভ্যাট প্রযোজ্য হবে। একাউন্টে মিনিমাম ১০,০০০  এবং ম্যাক্সিমাম ২৫,০০০  কম থাকলে কাটা যাবে ১০০ টাকা + ১৫% ভ‍্যাট । একাউন্টে ২৫ হাজার টাকা থেকে সর্বোচ্চ ২ লাখ টাকা থাকলে চার্জ প্রযোজ্য হবে ২০০ টাকা + ১৫% ভ‍্যাট ।

এরপর সরকারি বিধান মোতাবেক মুনাফার উপর 15 পারসেন্ট ভ্যাট কার্যকর হবে।

এসএমএস ব্যাংকিং চার্জ:

ইসলামী ব্যাংক সেভিংস একাউন্ট ব্যবহারকারী হিসেবে এসএমএস ব্যাংকিং চার্জ হিসেবে প্রতি ৬ মাস পরপর আপনার একাউন্ট থেকে কেটে নেয়া হয় ৫৭ টাকা + ৭.৫ ভ‍্যাট। এই এসএমএস ব্যাংকিং চার্জ মূলত সেভিংস একাউন্ট এর জন্য  প্রযোজ্য হয়।

ইসলামী ব্যাংক সেভিংস একাউন্ট সুবিধা

ইসলামী ব্যাংকের মুদারাবা সঞ্চয়ী হিসাব বাংলাদেশের মানুষের কাছে অত্যন্ত জনপ্রিয় একটি একাউন্ট্ । এটি একটি শরীয়াহ্ ভিত্তিক সঞ্চযী হিসাব। আমরা সবাই জানি মুসলিমদের জন্য সুদ খাওয়া হারাম আর সেই বিষয়টি লক্ষ্য রেখে এই সঞ্চয়ী অর্থাৎ সেভিং একাউন্টে হবে আপনার জন্য সবচাইতে সেরা। কারণ ইসলামী ব্যাংক কোন প্রকার সুদ প্রদান করে থাকে না তারা ব্যবসায়ীক লাভ হিসেবে মুনাফা বন্টন করে থাকে। মুনাফা বেশি হলে আপনার মুনাফার অংশ বেশি হবে আর কম হলে কম হবে।

এই হিসাবসমূহে বছরে দুইবার সাময়িক হারে লাভ প্রদান করা হয়, যা বার্ষিক চূড়ান্ত লাভ/লোকসান হিসাবের ভিত্তিতে সমন্বয়/নিষ্পন্ন করা হয়।

ভিসা ডেবিট কার্ড ব্যবহারের সুবিধা:

  • ফ্রি ইন্টারনেট ব্যাংকিং
  • ট্রানজেকশন এ্যালার্ট এর সুবিধা
  • 24/7 কল সেন্টার সেবা তো থাকছেই।
  • এমআইসিআর চেক বুক ব্যবহারের সুবিধা।
  • অনলাইন সুবিধার জন্য তৈরি করা হয়েছে সেলফিন  অ্যাপ ব্যাংকিং।
  • হিসাবের মালিককে চাহিদা মোতাবেক হিসাব বিবরণী প্রদান করা হয়। ৩০ (ত্রিশ) দিনের মধ্যে লিখিত কোন অভিযোগ না পেলে হিসাবের স্থিতি সঠিক আছে বলে ধরে নেয়া হবে।

এতে রয়েছে ভিসা সুবিধাযুক্ত একটি ভার্চুয়াল ডেবিট কার্ড। এর মাধ্যমে দেশি-বিদেশি যেকোনো সাইটে ই-কমার্সের পেমেন্ট করা যায়।

আরো দেখুনঃ ইসলামী ব্যাংকে একাউন্ট দেখার উপায়।

ইসলামী ব্যাংকে আপনি অনলাইনে সব কাজ করতে পারবেন কারণ এর মাধ্যমে নিজে নিজে ইসলামী ব্যাংকের সেভিংস, স্টুডেন্ট, ডিপিএস জাতীয় হিসাব ও মাসিক মুনাফাভিত্তিক জমা হিসাব খোলা যায়। বিশ্বের যেকোনো দেশ থেকে তাৎক্ষণিক রেমিটেন্স গ্রহণ করা যায় সেলফিনে। ফ্রিল্যান্সার কর্মীরাও যেকোনো দেশ থেকে সরাসরি পেমেন্ট নিতে পারেন।

ইসলামী ব্যাংক সেভিংস একাউন্ট সুবিধা -F&Q

Q: ইসলামী ব্যাংক সেভিংস একাউন্ট খুলতে কত টাকা লাগে?

A: যখন আপনি ইসলামী ব্যাংক সেভিংস একাউন্ট খুলবেন। তখন আপনার বাড়তি কোন টাকার প্রয়োজন পড়বে না। বরং আপনাকে শুধুমাত্র ১০০০ টাকা আপনার সেভিংস একাউন্টস এর মধ্যে ডিপোজিট করতে হবে।

Q:  ইসলামী ব্যাংকে একাউন্ট খুলতে কি কি লাগে?

A: যে ব্যক্তি ইসলামী ব্যাংকে একাউন্ট খুলবে। সে ব্যক্তির জাতীয় পরিচয় পত্র প্রয়োজন হবে। এর পাশাপাশি উক্ত ব্যক্তির জন্ম সনদ অথবা তার ড্রাইভিং লাইসেন্স প্রয়োজন হবে। আর অ্যাকাউন্ট তৈরি করার সময় উক্ত ব্যক্তির দুই কপি পাসপোর্ট সাইজের ছবি। এবং সেই একাউন্টের যে নমিনি থাকবে তার এক কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি দিতে হবে।

Q: ইসলামী ব্যাংকের বার্ষিক চার্জ কত?

A: যখন আপনি এটি ইসলামী ব্যাংক এর একাউন্ট খুলবেন। তখন আপনাকে বছরের প্রতি ছয় মাস অন্তর অন্তর নির্দিষ্ট পরিমাণ চার্জ প্রদান করতে হবে। এবং আপনার অ্যাকাউন্ট এর অর্থের উপর নির্ভর করে এই চার্জ নির্ধারণ করা হবে। যেমন ধরুন, আপনার একাউন্টে যদি ১০ হাজার টাকার উপরে এবং ২৫ হাজার টাকার মধ্যে থাকে। তাহলে আপনার অ্যাকাউন্ট থেকে ১৫% ভ্যাট সহ ১০০ টাকা চার্জ নেওয়া হবে। এবং আপনার অ্যাকাউন্ট এর মধ্যে যদি ২৫ হাজার টাকার উপরে এবং দুই লাখ টাকার মধ্যে থাকে। তাহলে আপনার একাউন্ট থেকে ১৫% ভ্যাট সহ ২০০ টাকা চার্জ নেয়া হবে।

Q: ইসলামী ব্যাংক এর এটিএম কার্ড দিয়ে সর্বোচ্চ কত টাকা তোলা সম্ভব?

A: যদি আপনার নিকট একটি ইসলামী ব্যাংক এর এটিএম কার্ড থাকে। তাহলে আপনি দৈনিক সেই এটিএম কার্ড থেকে ৫০ হাজার টাকা পর্যন্ত উত্তোলন করতে পারবেন। এবং আপনি যদি কোন ই কমার্স অথবা অনলাইন শপিং এর জন্য পেমেন্ট করে থাকেন। তাহলে আপনি দৈনিক ১ লক্ষ টাকা পর্যন্ত পেমেন্ট করতে পারবেন।

Q: ইসলামী ব্যাংক এম ক্যাশ কাকে বলে?

A: ইসলামী ব্যাংক ব্যবহারকারীরা যেন মোবাইল ব্যাংকিং এর সুবিধা ভোগ করতে পারে। এবং সেই সুবিধা প্রদান করার জন্য বিশেষ একটি সেবা চালু করেছে। যে সেবার নাম হল, ইসলামী ব্যাংক এম ক্যাশ। যে সেবার মাধ্যমে আপনি দেশে থেকে কিংবা বিদেশে থেকে আপনার প্রয়োজনীয় আর্থিক লেনদেন সম্পন্ন করতে পারবেন।

Q: ইসলামী ব্যাংক কত প্রকার?

A: বর্তমান সময়ে আমাদের বাংলাদেশের মোট দশটি ইসলামী ব্যাংক রয়েছে। আর সে গুলো হল, এনআরবি গ্লোবাল ব্যাংক, ইউনিয়ন ব্যাংক, স্ট্যান্ডার্ড ব্যাংক, শাহজালাল ইসলামী ব্যাংক, ফাস্ট সিকিউরিটিজ ইসলামী ব্যাংক, এক্সিম ব্যাংক, সোশ্যাল ইসলামী ব্যাংক, আল আরাফাহ ইসলামী ব্যাংক, আইসিসি ইসলামী ব্যাংক এবং ইসলামী ব্যাংক।

Q: ইসলামী ব্যাংক এর মধ্যে কি কি একাউন্ট থাকে?

A: ইসলামী ব্যাংক এর মধ্যে আপনি মোট দুই ধরনের অ্যাকাউন্ট দেখতে পারবেন। একটি হল সেভিংস অ্যাকাউন্ট এবং আরেক টি হলো স্টুডেন্ট একাউন্ট।

ইসলামী ব্যাংক সেভিংস একাউন্ট সুবিধা অনেক আপনি যদি এই সুবিধাগুলো ভোগ করতে চান তাহলে আপনাকে অবশ্যই আজি একটি ইসলামী ব্যাংক সেভিং একাউন্ট খুলে নেওয়া উচিত। ধন্যবাদ।

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex