vlxxviet mms desi xnxx

ইসলামিক উক্তি

0

ইসলামিক উক্তি ২০২২ | Islamic Ukti 2022

জীবনে চলার পথে আমাদের নানা রকম বাধা সম্মুখীন হতে হয়। কিন্তু তাই বলে আমাদের একেবারে ভেঙ্গে পড়লে চলবে না। বরং সে বাধা গুলো কে অতিক্রম করে সামনের দিকে এগিয়ে যেতে হবে। তাহলেই আমরা সফলতার চূড়ান্ত পর্যায়ে পৌঁছাতে পারবো। ঠিক তখনই আমরা বুঝতে পারবো যে জীবনের আসল মানেটা কি।

যদিওবা আমাদের জীবনটা অনেক ছোট, কিন্তু তারপরেও এই ছোট্ট জীবনে আমাদের অনেক কিছু করতে হয়। আর এই ছোট্ট জীবনে করা কাজ গুলোর উদ্দেশ্যে কিছু ইসলামিক উক্তি এবং উপদেশ রয়েছে। যেগুলো আপনার আমার এবং আমাদের সবার মেনে চলা উচিত।

প্রিয় পাঠক, স্বাগতম আপনাকে নতুন Wikipedia Bangla এর নতুন একটি আর্টিকেল। এর আগের আর্টিকেল গুলো তে আমি বিভিন্ন বিষয়ে উক্তি এবং স্ট্যাটাস শেয়ার করার চেষ্টা করেছি। আর সেই ধারাবাহিকতা বজায় রাখার জন্য আজকে আমি বেশ কিছু ইসলামিক উক্তি শেয়ার করার চেষ্টা করবো।

তো যদি আপনি আজকের আলোচিত ইসলামিক উক্তি গুলো সম্পর্কে জানতে চান। তাহলে অবশ্যই আপনাকে আজকের এই পুরো আর্টিকেলটি মনোযোগ দিয়ে পড়তে হবে। তাহলে আপনি হৃদয় জুড়ানো অনেক ইসলামিক উক্তি এবং ইসলামিক উপদেশ সম্পর্কে জানতে পারবেন। চলুন এবার তাহলে সরাসরি সেই ইসলামিক উক্তি গুলো তে ফিরে যাওয়া যাক।

ইসলামিক উক্তি ২০২২

এবার আমি আপনার সাথে বেশ কিছু ইসলামিক উক্তি এবং ইসলামিক বানী শেয়ার করার চেষ্টা করবো। আর আমার আশা নয় বরং বিশ্বাস আছে যে এই ইসলামিক উক্তি গুলো আপনার অনেক বেশী ভালো লাগবে। যে ইসলামিক উক্তি গুলো থেকে আপনি অনেক কিছু জানতে পারবেন।

ইসলামিক উক্তি

💌Islamic Ukti💌

সর্বদাই একটা কথা মাথায় রাখবে, তুমি যদি আল্লাহর ভয়ে কোন কিছু কি ছেড়ে দাও, তাহলে তুমি তার থেকে অনেক বড় কিছু পাবে। যা তোমার কল্পনার থেকেও অনেক বেশি কিছু।

💌Islamic Ukti💌

প্রথমত আমি আল্লাহকে ভয় পাই, আর দ্বিতীয়ত আমি সেই মানুষ গুলো কে ভয় পাই যে মানুষগুলো আল্লাহকে ভয় করে না

💌Islamic Ukti💌

তুমি যদি একজন অসৎ লোক হয়ে থাকো, তবে তোমার চোখে পৃথিবীর বাকি মানুষরাও অসৎ মনে হবে। কিন্তু তুমি যদি একজন সৎ ব্যক্তি হয়ে থাকো, তাহলে পৃথিবীর অন্যান্য মানুষদের কে তোমার কাছে সৎ মনে হবে।

💌Islamic Ukti💌

যে ব্যক্তি নিজেকে সতর্ক রাখতে পারেনা, সে ব্যক্তি কে কোন দেহরক্ষী কখনোই রক্ষা করতে পারবে না। তাই সবার আগে নিজেকে সতর্ক থাকতে হবে।

💌ইসলামিক উক্তি💌

আপনি কি জানেন পৃথিবীর সবচেয়ে দুঃখের উৎস কোথায়। যদি না জেনে থাকেন তাহলে শুনে নিন, পৃথিবীর সকল দুঃখের উৎস হল এই দুনিয়ার প্রতি মাত্রাতিরিক্ত আকর্ষণ। যেখান থেকেই মূলত দুঃখের শুরুটা হয়।

💌Islamic Ukti💌

যদি তুমি কোনো পাপ করো, এবং সেই পাপ কে লুকিয়ে রাখার চেষ্টা করো। তবে তুমি কোনদিন সফলতা অর্জন করতে পারবে না। কারণ এই পাপ তোমাকে ধুকে ধুকে মারবে। কিন্তু তুমি যদি কোন পাপ করার পর তা স্বীকার করো, এবং পুনরায় সেই পাপ না করার প্রতিশ্রুতি দাও। তাহলে তুমি সফলতা অর্জন করতে পারবে।

💌Islamic Ukti💌

যদি তুমি বড়দেরকে সম্মান করো, তাহলে ছোটরাও তোমার দেখে তোমাকে সম্মান করবে। কিন্তু তুমি যদি বড়দেরকে অসম্মান করো, তাহলে তোমার ছোটদের কাছ থেকে সম্মান আশা করাটাও বোকামি।

💌ইসলামিক উক্তি💌

একজন পাপী জর্জরিত ব্যক্তিকে সম্মান করা আর একজন সম্মানীয় ব্যক্তি কে অপমান করা দুটোই কিন্তু একই প্রকার দোষ। তাই কোনো পাপীষ্ঠ ব্যক্তিকে সম্মান করার আগে দ্বিতীয়বার ভেবে নিবেন।

💌Islamic Ukti💌

যে কথাটি সত্য নয় সে কথাটি কখনো তোমার মুখে উচ্চারণ করবে না। যদি তুমি এই কাজটি করো তাহলে তুমি সত্য বললেও মানুষ তোমার কথা আর বিশ্বাস করতে চাইবে না।  কারণ মিথ্যা কে আমরা কেউ পছন্দ করিনা।

💌Islamic Ukti💌

যে ব্যক্তির মধ্যে বুদ্ধিমান এবং সত্যবাদী গুনাগুন নেই, সেই ব্যক্তির সাথে কখনো সঙ্গ আশা করবে না। কারণ অসাধু ব্যক্তিরা সর্বদাই তোমাকে শুধু কু-পরামর্শ আর কু-বুদ্ধি  দিয়ে পাপ করাতে বাধ্য করবে।

💌Islamic Ukti💌

একজন বুদ্ধিমান ব্যক্তি প্রথমে কোন কিছুকে নিজের অন্তর দিয়ে বুঝতে চেষ্টা করে। এবং তারপর ভেবে-চিন্তে কোন মন্তব্য করে। আর যারা নির্বোধ তারাই প্রথমে কোন মন্তব্য করে এবং পরবর্তীতে চিন্তা করে। তাই কখনোই আপনি এই নির্বোধের মতো কাজ করবেন না।

💌Islamic Ukti💌

আপনি সর্বদাই নিজেকে বিজয়ী হিসেবে দেখতে চান?  তাহলে সবার আগে আপনার অভ্যাসকে জয় করতে শিখুন। যদি আপনি আপনার অভ্যাস কে জয় করতে পারেন।  তাহলেই আপনি সর্বদাই নিজেকে বিজয়ী হিসেবে দেখতে পারবেন।

ইসলামিক উক্তি

💌ইসলামিক উক্তি💌

যে নিজের মর্যাদা দিতে জানে না, সে ব্যক্তি অন্য কাউকে মর্যাদা দিতে পারেনা। তাই সবার আগে আপনাকে নিজেকে মর্যাদা দিতে হবে। তাহলেই আপনি অন্যকে মর্যাদা দিতে পারবেন।

💌Islamic Ukti💌

যা তোমার কাছে অনেক ভালো লাগে, সেগুলো তুমি অন্যকে দান করতে শেখো। এর বিনিময় তুমি অনেক ভাল জিনিস লাভ করতে পারবে।

💌Islamic Ukti💌

যদি তোমার মধ্যে কার্পণ্যতা থাকে, তাহলে অতিদ্রুত তুমি তোমার এই বদ অভ্যাস কে দূর করো। কারণ তোমার এই বদভ্যাসের কারণে তোমার আপনজনেরা লজ্জিত হবে। আর এই আপনজনরা তোমাকে ক্রমাগতভাবে ঘৃণা করতে থাকবে।

💌Islamic Ukti💌

যদি তুমি কোন দরিদ্র ব্যক্তিকে দান করো তাহলে সেই দানের একটিমাত্র পুরষ্কার আছে। কিন্তু তুমি যদি তোমার কোন অভাবগ্রস্ত আত্মীয় স্বজন কে দান করো। তবে তুমি দুটো পুরস্কার পাবে। তার মধ্যে একটি হলো তুমি দান করেছ তার জন্য একটি পুরস্কার এবং তুমি তোমার আত্মীয় কে সাহায্য করেছ তার জন্য আরেকটি পুরস্কার।

💌Islamic Ukti💌

এ পৃথিবীতে সৃষ্ট প্রত্যেকটা মানুষের মধ্যে একটা অংশ আছে। যদি সেই অংশটি শুদ্ধ হয় তাহলে পুরো মানুষটি কে শুদ্ধ বলে গণ্য করা হয়। কিন্তু সেই অংশটি যদি অশুদ্ধ হয় তাহলে সেই পুরো মানুষটিকে অশুদ্ধ বলে গণ্য করা হয়। আর এই অংশটির নাম হল আত্মা।

💌Islamic Ukti💌

কখনো নিজের বাবা মার সাথে খারাপ ব্যবহার করবেন না। সর্বদাই একটা কথা মাথায় রাখবেন, যারা আপনাকে কথা বলা শিখিয়েছে। তাদের উপর কখনো জোর গলায় কথা বলবেন না।

💌Islamic Ukti💌

শিক্ষা অর্জন করতে শেখো, যদি শিক্ষা অর্জন করার জন্য চীন পর্যন্ত যেতে হয়। তাহলেও যেতে দ্বিধাবোধ করবেন না। কারণ শিক্ষায় আপনার মানবিকতা কে বিকশিত করবে।

💌Islamic Ukti💌

সত্যি কথা বলে কোন মানুষের কাছে অপ্রিয় হলেও তুমি সত্য বলা কে কখনোই তা করবে না। কারণ সবার উপরে সত্য, এর উপরে কিছুই নেই।

💌ইসলামিক উক্তি💌

একজন প্রকৃত পুরুষ কখনো তার স্ত্রীকে তুচ্ছ-তাচ্ছিল্য করবে না। বরং তার স্ত্রীর কোন ভুল থাকলে সেগুলো কে শুধরে নেয়ার চেষ্টা করবে।

💌Islamic Ukti💌

সবগুলো কাজ ছোটো থেকে শুরু করতে হয়। কিন্তু পাপের ক্ষেত্রে আপনি ভিন্নতা দেখতে পারবেন। কারণ যখন একটি মানুষ ক্রমাগত ভাবে পাপ করতে শুরু করে। তখন প্রত্যেকটি পাপ তার কাছে ছোট মনে হয়। 

💌Islamic Ukti💌

যখন তোমার বুদ্ধি এবং বিবেক অন্যায়ের প্রতি অগ্রসর হবে। তখন তুমি আল্লাহর কথা স্মরণ করবে। তবেই তুমি সেই অন্যায় থেকে নিজেকে রক্ষা করতে পারবে।

💌Islamic Ukti💌

একজন অসৎ ব্যক্তি যদি অনেক ধন দৌলত এর মালিক হয়। তবে তার এই ধন দৌলত পৃথিবীতে সৃষ্ঠ মানব জীবনের জন্য অমঙ্গল বয়ে আনে। কারণ অন্যায়ের ফল কখনো শুভ হয় না।

💌Islamic Ukti💌

এ পৃথিবী কখনো খারাপ মানুষ তাদের খারাপ কর্মের জন্য ধ্বংস হবে না। বরং সুন্দর এই পৃথিবী তাদের জন্য ধ্বংস হবে। যারা অন্যায় কে দেখেও কোন প্রতিবাদ করবে না। তাই আমাদের সবার উচিত অন্যায় এর বিরুদ্ধে নিজেকে সোচ্চার করা। তবেই এই পৃথিবীকে ধ্বংসের হাত থেকে রক্ষা করা সম্ভব হবে।

ইসলামিক উক্তি

💌Islamic Ukti💌

কোন ঝগড়ার চরম পর্যায়ে পৌঁছানো পূর্বে নিজেকে শান্ত করে নিও। কারণ ঝগড়া করার সময় তুমি আরো বেশি উত্তেজিত হবে। আর এই উত্তেজনা তোমাকে পাপ কাজ করাতে উৎসাহ প্রদান করবে

💌Islamic Ukti💌

যত দ্রুত সম্ভব হয় নিজেকে দারিদ্র্যের প্রকোপ থেকে রক্ষা করো। নতুবা ইহার অভিশাপ তোমাকে কাফেরে পরিণত করবে।

💌Islamic Ukti💌

একটা কথা সর্বদাই মাথায় রাখবেন, পার্থিব বস্তুর অধিকার কে কখনোই ধন বলা হয় না। বরং মানসিক শান্তি হলো একজন ব্যক্তির প্রকৃত ধন।

💌Islamic Ukti💌

যদি আপনি আপনার অর্জিত ধন এর সু ব্যবহার করেন তবে সেই ধন আপনার সুখের কারণ হবে। কিন্তু আপনি যদি সেই ধনের দুর্ব্যবহার করেন, তাহলে পরবর্তী সময়ে এই ধন আপনার পথের কাঁটা হয়ে দাঁড়াবে।

💌Islamic Ukti💌

একজন ব্যক্তি আসলে কতটা ধনী সেটা কিন্তু তার সম্পত্তির উপর নির্ভর করে না। বরং একজন ব্যক্তি আসলে কতটা ধনী সেটা নির্ভর করে সে আসলে মনের দিক থেকে কতটা তৃপ্ত তার উপর।

💌Islamic Ukti💌

মনে রাখবেন, রমজান আল্লাহর ইবাদতের এক অভূতপূর্ব ট্রেনিং স্বরুপ। তাই প্রতিটা রোজা দেয়ার চেস্টা করবেন। যেন আল্লাহর দেয়া ট্রেনিংয়ে আপনি সফল হতে পারেন। 

💌Islamic Ukti💌

আপনার যদি কোনো দুর্বলতা থাকে, তবে সেই দুর্বলতা কে শক্তিতে পরিণত করার ক্ষমতা শুধুমাত্র আল্লাহর নিকট আছে। তাই যদি আপনি প্রার্থনা করতে চান, তাহলে তাঁর কাছেই প্রার্থনা করুন।

💌Islamic Ukti💌

আপনার জীবনে এমন অনেক সময় আসবে, যখন মানুষ আপনাকে বয়কট করবে,প্রয়োজন এর তাগিদে তারা আপনাকে দূরে সরিয়ে দিবে। কিন্তুু এই বিষয় গুলো নিয়ে কখনও ভেঙ্গে পড়বেন না। কারণ আল্লাহ সুবহানাহু তা’আলা হয়তো ওদের দিক থেকে দূরে সরিয়ে তাঁর নিজের দিকেই আপনাকে ডাকছেন।

💌Islamic Ukti💌

জীবনে চলার পথে আপনার এমন অনেক ধরনের বন্ধু আসবে। কিন্তু আপনাকে সব সময় সেই বন্ধু গুলো কে গুরুত্ব দিতে হবে যারা আপনাকে বারংবার আল্লাহর কথা স্মরণ করিয়ে দেবে।

💌ইসলামিক উক্তি💌

যদি কেউ আপনার প্রভুর আনুগত্যকে পছন্দ না করে। তবে আপনার উচিত সেই মানুষটি কে আপনার পছন্দ না করা।  কারণ যে মানুষটা আপনার প্রভুর অনুগত্য কে পছন্দ করে না। সে কখনই আপনার ভালো বন্ধু হতে পারবে না। তাই এসব মানুষদের কাছ থেকে দূরে থাকার চেষ্টা করবেন।

💌Islamic Ukti💌

জীবনে বেঁচে থাকতে পৃথিবীতে অনেক সময় অনেক মানুষ আপনাকে পছন্দ নাও করতে পারে। তাই বলে কখনো হতাশ হবেন না কিংবা ভেঙে পড়বেন না। কারণ এই পৃথিবীতে কিছু মানুষ আপনাকে পছন্দ না করলেও আল্লাহ কিন্তু ঠিকই আপনাকে পছন্দ করে।

ভালোবাসা নিয়ে ইসলামিক উক্তি

উপরে আপনি বেশ কিছু ইসলামিক উক্তি সম্পর্কে জানতে পেরেছেন। আশা করি এই ইসলামিক উক্তি গুলো আপনার হৃদয় ছুঁয়ে গেছে। তো এবার আমি কিছু ভালোবাসা নিয়ে ইসলামিক উক্তি শেয়ার করার চেষ্টা করবো। যেগুলো অবশ্যই অবশ্যই আপনার ভালো লাগবে।

আরো দেখুন: ভালোবাসা কাকে বলে?

💌Islamic Ukti💌

আমাদের মধ্যে এমন অনেক মানুষ আছেন, যারা দিনে পাঁচবার পর্যন্ত মুখ ধুয়ে থাকে। কিন্তু আপনি এমন অনেক মানুষকে খুঁজে পাবেন যারা বছরে অন্তত একবারও নিজের অন্তর কে ধোয়ার চেষ্টা করে না।

💌Islamic Ukti💌

ছোটদের সাথে সবসময় সন্তানের ন্যায় ব্যবহার করতে হবে। যারা বয়সে বড় তাদের সাথে পিতার ন্যায় ব্যবহার করতে হবে। আর যারা সমবয়সী তাদের সাথে নিজের ভাইয়ের মত ব্যবহার করতে হবে। আর এটাকেই বলা হয়ে থাকে ন্যায় বিচার।

💌Islamic Ukti💌

যারা মূলত নিচু প্রকৃতির লোক, তাদের মূল হাতিয়ার হল অশ্লীল বাক্য। যে অশ্লীল বাক্য গুলো তারা সব ক্ষেত্রে প্রয়োগ করতে দ্বিধাবোধ করে না। তাই এরকম নীচু প্রকৃতির লোকের কাছ থেকে সর্বদাই নিজেকে দূরে রাখার চেষ্টা করবেন।

💌Islamic Ukti💌

আপনি আপনার শক্তি দ্বারা যা কিছু অর্জন করবেন, তা কখনই দীর্ঘস্থায়ী হবে না বরং সেটি হবে ক্ষণস্থায়ী। কিন্তু আপনি যদি ভালোবাসা দিয়ে কোনো কিছু অর্জন করেন।  তাহলে সেই অর্জিত বস্তু হবে দীর্ঘস্থায়ী। তাই শক্তি দিয়ে নয় বরং ভালোবাসা দিয়ে কোন কিছুকে অর্জন করার চেষ্টা করবেন।

ইসলামিক উক্তি

💌Islamic Ukti💌

যদি তুমি তোমার আকাঙ্ক্ষাকে দীর্ঘায়িত করো, তবে তুমি নিজের হাতেই তোমার চরিত্রকে নষ্ট করবে।

💌Islamic Ukti💌

যে ব্যক্তির শান্তিতে জীবন যাপন করার পরও তার মনের আকাঙ্ক্ষা পূরণ হয়না। সে ব্যক্তি জীবনে কোন কিছুতেই তৃপ্ততা অনুভব করতে পারবে না। তাই আমাদের সবার উচিত অল্পতেই নিজেকে সন্তুষ্ট রাখা।

💌Islamic Ukti💌

জীবনে চলার পথে তোমার অনেক গুলো পাথর পড়ে থাকবে। তাই বলে সেসব পাথরে হোঁচট খেয়ে হতাশ হওয়া যাবে না। বরং সেই পাথর গুলো কে কুড়িয়ে তোমাকে সাফল্যের সিঁড়ি তৈরি করতে হবে। তাহলেই তুমি তোমার জীবনের চূড়ান্ত লক্ষ্যে পৌঁছাতে পারবে।

💌Islamic Ukti💌

এ পৃথিবীটা হলো লবণাক্ত পানির সমতুল্য, যা তুমি যতই পান করবে ততই তোমার তৃষ্ণা পরিমাণ বাড়বে।

💌Islamic Ukti💌

যখন কোন ব্যক্তি একেবারে অক্ষম হয়ে যায়, তখন সে ব্যক্তির মূল অস্ত্র হয়ে যায় পরনিন্দা। আর পরনিন্দা কখনোই কারো জীবনে মঙ্গল বয়ে আনে না।

💌Islamic Ukti💌

যখন আপনি কোন পরিস্থিতিতে অন্য কোন মানুষের কাছে নিজের হাতে পাঁতবেন। তখন আপনি সবকিছু পেলেও আপনার নিজের একটা মূল্যবান সম্পদ বিনষ্ট হবে। আর সেই সম্পদের নাম হল আত্মসম্মানবোধ।

💌Islamic Ukti💌

কোন একজন ব্যক্তি ততক্ষণ পর্যন্ত মৃত্যুবরণ করবে না যতক্ষণ পর্যন্ত তার ভাগ্যে লেখা শেষ খাদ্যকণা টুকু সে আহার না করে।

💌ইসলামিক উক্তি💌

আপনার স্ত্রী যতক্ষণ পর্যন্ত কোনো ব্যাভিচারে লিপ্ত হবে না ততক্ষণ পর্যন্ত আপনি তাকে তালাক দিবেন না। কারণ বিনা কারণে কোনো নারীর ওপর অত্যাচার আল্লাহ কিন্তু সহ্য করে না।

💌Islamic Ukti💌

কারো প্রতি অন্ধ ভালোবাসায় কোনো প্রকার দোষ নেই কিন্তু মতবিরোধের কারণে আপনি যদি কোনো মানুষের পরনিন্দা করেন তাহলে আপনাকে পাপের ঘানি টানতে হবে।

💌Islamic Ukti💌

সবসময় একটি কথা মাথায় রাখবেন, কোরআন এমন একটি জানালা, যা দ্বারা আমরা পরবর্তী সমস্ত দুনিয়ার দৃশ্য কে পরিস্কার ভাবে দেখতে পাই। 

💌Islamic Ukti💌

আমাদের সমাজে যেসব মানুষ পরশ্রীকাতর এবং আমাদের সমাজে যেসব মানুষদের মধ্যে লোভ বিরাজ করে। সেসব মানুষ কখনোই নিজেকে সুখী রাখতে পারেনা।

💌ইসলামিক উক্তি💌

যার অর্থ নেই সে কখনই গরীব হতে পারে না বরং পৃথিবীতে সবচেয়ে গরিব তো সেই ব্যক্তি যার মধ্যে কোন বিদ্যাগত জ্ঞান নেই।

💌Islamic Ukti💌

যে ব্যক্তি মানুষের সম্পর্কের প্রতি সতর্ক নয়, সে ব্যক্তি কখনোই আল্লাহর সম্পর্কের প্রতি সতর্ক থাকতে পারে না

💌Islamic Ukti💌

যদি আপনি নিজেকে সুস্থ সবল মানুষ হিসেবে দেখতে চান তাহলে আপনার মধ্যে থাকা হিংসাকে দূর করুন। হিংসা মানুষকে কঠিন উত্তাপে যেমন লোহা গলায় ঠিক তেমনি ভাবে হিংসা মানুষ কে গলিয়ে দেয়।

💌Islamic Ukti💌

যে ব্যক্তির মধ্যে ধৈর্য এবং নম্রতা এই দুটো গুন বিরাজমান আছে সে ব্যক্তি হলো প্রকৃত বীরপুরুষ।

💌Islamic Ukti💌

যদি আপনি অন্যের দুঃখের আর্তনাদে নিজের কান কে আবদ্ধ করে রাখেন। তবে আপনার দুঃখের সময়ও মানুষ তাদের কানকে আবদ্ধ করে রাখবে। এটাই হল প্রকৃতির নিয়ম।

💌Islamic Ukti💌

যদি আপনি ব্যাভিচারে নিজেকে লিপ্ত করেন, তবে ঈমান আপনার থেকে অনেক দূরে চলে যাবে। কিন্তু আপনি যদি আপনাকে এই ব্যভিচারের বেড়াজাল থেকে মুক্ত করতে পারেন। তবে ঈমান পুনরায় এসে আপনার নিকট ধরা দিবে।

ইসলামিক উক্তি

💌Islamic Ukti💌

যদি আপনি স্রষ্টার সৃষ্টির অজানা রহস্য নিয়ে চিন্তা করেন। তাহলেই বুঝে নেবেন আপনিও একটি ইবাদত এর কাজ করছেন। কারণ স্রষ্টার সৃষ্টির রহস্য নিয়ে চিন্তা করাও একপ্রকার ইবাদত এর কাজ।

💌Islamic Ukti💌

যে ব্যক্তি তোমার উপদেশ শুনতে ইচ্ছা পোষণ করবে না। সেই ব্যক্তি কে কখনোই তুমি উপদেশ প্রদান করতে যাবে না। এতে করে তার কাছে তুমি বিরক্তির কারণ হয়ে দাঁড়াবে।

💌Islamic Ukti💌

যদি আপনি প্রকৃত মুসলমান হয়ে থাকেন তাহলে একটা কথা সর্বদাই মাথায় রাখবেন। সেটি হলো একজন মুসলমান যতক্ষণ অব্দি তার ঋণ শোধ করতে পারবে না ততক্ষণ অব্দি সে বেহেশতে প্রবেশ করতে পারবে না।

বন্ধু নিয়ে ইসলামিক উক্তি ২০২২

উপরের আলোচনায় আমি বেশ কিছু জ্ঞান অর্জন করার মত ইসলামিক উক্তি শেয়ার করার চেষ্টা করেছি। এর পাশাপাশি আমি চেষ্টা করেছি বেশ কিছু ভালোবাসা নিয়ে ইসলামিক উক্তি শেয়ার করার। সেই ধারাবাহিকতা বজায় রাখার জন্য এবার আমি বন্ধু নিয়ে কিছু ইসলামিক উক্তি শেয়ার করার চেষ্টা করবো। আশা করি উপরোক্ত উক্তি গুলোর মত এই উক্তিগুলো আপনার অনেক ভালো লাগবে।

আরো দেখুন:

💌Islamic Ukti💌

যদি তুমি সম্পদ দেখে কারো সাথে বন্ধুত্ব তৈরি করো, তবে তোমার দরিদ্রতার সময়ে সেই সম্পর্ক নিমেষেই নষ্ট হয়ে যাবে। কিন্তু যদি তুমি কোনো গুন দেখে কোন ব্যক্তির সাথে বন্ধুত্ব তৈরি করো। তবে সেই বন্ধুত্বের সম্পর্ক অনেক বেশি দীর্ঘস্থায়ী হবে। তাই সম্পদ নয় বরং গুণ দেখেই বন্ধুত্ব তৈরি করার চেষ্টা করবেন।

💌Islamic Ukti💌

সর্বদাই একটা কথা মাথায় রাখবেন, যদি আপনার বন্ধুত্বের সম্পর্কে বিশ্বাস এবং আশ্বাস এই দুটো বিষয় না থাকে। তবে ধরে নিবেন যে আপনার এই সম্পর্কের কোন ভবিষ্যৎ নেই।  কারণ বিশ্বাস ছাড়া সব সম্পর্কই মূল্যহীন।

💌ইসলামিক উক্তি💌

জীবনে চলার পথে তোমার বন্ধুর সাথে কখনই এত বেশি ঘনিষ্ঠ হবে না। যেন কোনো কারনে সে তোমার শত্রু হলে তুমি অনেক বড় ব্যথা পাও। কারণ পরবর্তী সময়ে সেই বন্ধু থেকে শত্রর দেওয়া আঘাত তুমি সহ্য করতে পারবে না।

💌Islamic Ukti💌

আপনার জীবনে অনেক বন্ধু আসবে কিন্তু আপনার নির্বোধ বন্ধুর থেকে সর্বদাই দূরে থাকার চেষ্টা করবেন। কারণ একজন নির্বোধ বন্ধু যদি তোমার উপকারও করতে চায় তাহলেও সে ভুলবশত তোমার ক্ষতি করে ফেলবে।

💌Islamic Ukti💌

একদল বুদ্ধিহীন লোকের তুলনায় একজন বুদ্ধিসম্পন্ন বন্ধুর মান অনেক বেশি। তাই যথাসম্ভব বুদ্ধিহীন লোকদের সাথে চলাফেরা না করাই ভালো।

💌Islamic Ukti💌

যদি কখনো হাসি-তামাশার প্রয়োজন হয় এই সময়ও কখনও আপনার বন্ধুর দুর্বলতা নিয়ে হাসি ঠাট্টা করা ঠিক না। এতে করে তোমার বন্ধুত্বের সম্পর্ক এর মধ্যে ঘুণ ধরবে।

💌Islamic Ukti💌

মাঝে মাঝে অনেক দূরত্ব আপনার বন্ধুত্বের বাঁধন কে আরো দৃঢ় করে তুলতে সাহায্য করবে। আবার কখনও কখনও এই দূরত্ব আপনার বন্ধুত্ব কে নষ্ট করার জন্য যথেষ্ট। সেটি আসলে নির্ভর করবে আপনার বন্ধুত্বের সম্পর্ক কি রকম তার উপর।

💌Islamic Ukti💌

যদি তোমার জীবনের সফলতা থাকে প্রচুর ধন-সম্পদ থাকে, তাহলে এসব কিছু তোমার বন্ধুত্ব বৃদ্ধি করতে সহায়তা প্রদান করবে।

💌Islamic Ukti💌

যদি তোমার জীবনে সত্যিকার অর্থেই কোন প্রকৃত বন্ধু থাকে তাহলে তুমি তার কাছ থেকে যেটুকু আশা করবে। তার থেকে তুমি বেশি পাবে। কারণ প্রকৃত বন্ধু সর্বদাই এ রকমই হয়।

💌Islamic Ukti💌

আমি আমার প্রকৃত বন্ধু গুলো কে যতটা ভালবাসি ঠিক ততটাই ভালোবাসি আমার শক্তিশালী শত্রুদের। কারন আমার সাফল্যের পেছনে এই দুজনেরই যথেষ্ট গুরুত্ব ছিলো।

💌Islamic Ukti💌

একটা কথা সর্বদাই মাথায় রাখবেন আর সেই কথাটি হলো,  কখনো কখনো নিজের ঘনিষ্ঠ বন্ধুরাও শত্রু থেকেও অনেক বেশি শক্তিশালী হয়ে ওঠে।

💌Islamic Ukti💌

যদি তোমার জীবনে তুমি একজন বিজ্ঞ বন্ধুকে পাও,  তাহলে ধরে নিবে এটি তোমার জীবনের সবচেয়ে বড় একটা আশীর্বাদ। যার ফলে তুমি এরকম একটা বিজ্ঞ বন্ধুকে পেয়েছো।

💌Islamic Ukti💌

জীবনে চলার পথে এই 5 ধরনের মানুষের সঙ্গে কখনো বন্ধুত্ব করবে না। আর এই পাঁচ ধরনের মানুষ হল, পাপি,  কৃপণ, ভীরু, দুষ্ট এবং মূর্খ।

ছোট ছোট ইসলামিক উক্তি

প্রিয় পাঠক এবার আমি আপনার সাথে কিছু ছোট ছোট ইসলামিক উক্তি শেয়ার করার চেষ্টা করবো। যে ছোট ছোট ইসলামিক উক্তি গুলো অবশ্যই আপনার ভালো লাগবে। চলুন এবার সেই উক্তি গুলো সম্পর্কে জেনে নেওয়া যাক।

💌Islamic Ukti💌

একজন বিদ্বানের কলমের কালিতে যে পবিত্রতা থাকে তা কোনো একজন শহীদের রক্তের চেয়েও পবিত্র।

💌Islamic Ukti💌

জীবনে কখনো কোন পরিস্থিতিতে ঝগড়া চরমে পৌঁছার আগেই নিজেকে ক্ষান্ত করো৷

💌Islamic Ukti💌

যদি তোমার মধ্যে আল্লাহর ভয় থাকে, তাহলে  তুমি সকল ভয় হতে মুক্তি পাবে।

💌Islamic Ukti💌

একজন অসৎ লোক কখনোই কাউকে সৎ মনে করে না।  কারণ তার ধারণা সবাই তার মতই অসৎ।

💌Islamic Ukti💌

পূণ্য অর্জন করার চাইতে পাপকে বর্জন করাই হলো বুদ্ধিমানের কাজ। 

💌Islamic Ukti💌

যে ব্যক্তি প্রকৃত অর্থেই মুমিন নয়, সে ব্যক্তি নিজের প্রয়োজনে শান্তিতে আহার করে অথচ তার প্রতিবেশী অনাহারে দিন কাটায়।

ইসলামিক উক্তি

💌Islamic Ukti💌

আমি সবচেয়ে বেশি আল্লাহকে ভয় করি, এরপর আমি সেই মানুষগুলোকে ভয় করি যারা আল্লাহকে ভয় করে না।

💌Islamic Ukti💌

একটা কথা সর্বদার জন্যই মাথায় রাখবেন যা আপনি নিজে করতে পারেন না, সে সম্পর্কে কখনোই অন্য কাউকে উপদেশ দিতে যাবেন না।

💌Islamic Ukti💌

যখন আপনি আপনার হৃদয় হতে উৎসারিত হওয়ার পর কোন দান করবেন। সেটি হবে প্রকৃত দান এর উদাহরন । কিন্তু আপনি যদি হৃদয়ে কার্পণ্যতা নিয়ে কাউকে কোন কিছু দান করেন। তাহলে দান করার পরেও আপনার মনের ব্যথা দূর হবে না।

💌Islamic Ukti💌

জীবনে কোন পরিস্থিতিতে নিজেই কোনো প্রতিশোধ নেয়ার চেষ্টা করবেন না। বরং আল্লাহর জন্য অপেক্ষা করবেন। কারণ তিনি অবশ্যই আপনাকে রক্ষা করবেন।

💌Islamic Ukti💌

আপনি যদি দুনিয়াতে সবচেয়ে বড় খ্যাতি পান তাহলে সেটাও কোন কাজে আসবে না। কারণ আসমানের খ্যাতিই হলো সবচেয়ে বড় খ্যাতি।

💌Islamic Ukti💌

এ পৃথিবীতে একমাত্র বুদ্ধিমান তো সেই ব্যক্তি, যে নিজের হিসাব গ্রহন করে এবং মৃত্যুর পরের জীবনের জন্য কাজ করে থাকে। আর নির্বোধ তো সেই ব্যক্তি, যে বর্তমান নিয়েই চিন্তিত থাকে এবং আল্লাহর কাছে অযৌক্তিক আশা করে।

💌Islamic Ukti💌

যতোদিন বেঁচে থাকবে ততোদিন একটা কথা মাথায় রাখবে। সেটি হলো অতৃপ্ত এই পৃথিবীতে আজ দেখছো যতো গুলো আয়োজন, তাঁর অর্ধেক হচ্ছে মিথ্যে মায়া, আর বাকি অর্ধেক হলো প্রয়োজন।

আমাদের শেষকথা: প্রিয় পাঠক আজকের আর্টিকেলে আমি বেশ কিছু সেরা ইসলামিক উক্তি শেয়ার করার চেষ্টা করেছি। আমার যথেষ্ট বিশ্বাস আছে যে আজকের আলোচিত ইসলামিক উক্তি গুলো আপনার অনেক অনেক ভালো লেগেছে।  

আজকের আলোচিত কোন ইসলামিক উক্তি টি আপনার কাছে অনেক বেশি ভালো লেগেছে তা অবশ্যই নিচে কমেন্ট করে জানাবেন। আর এমন সব উক্তি গুলো সম্পর্কে জানতে হলে আমাদের সাথেই থাকবেন। এতক্ষন আমাদের সাথে থাকার জন্য আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ।

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex