vlxxviet mms desi xnxx

জীবন নিয়ে উক্তি

0

জীবন নিয়ে উক্তি | জীবন নিয়ে কিছু কথা

আমরা সবাই জানি যে আমাদের জীবনের চলার পথটা বেশ দীর্ঘ। কিছু কিছু সময় আমাদের জীবনের চলার পথটা অনেক সহজ মনে হয়। আবার কিছু কিছু ক্ষেত্রে আমাদের জীবনের চলার পথটা বেশ কঠিন মনে হয়। আর এই উত্থান এবং পতনের মধ্য দিয়েই চালিত হয় আমাদের জীবন। সত্যিই আমাদের জীবনটা অনেক অদ্ভুত, যে জীবনের বৈচিত্রের কোন শেষ নেই। আর এই জীবনকে নিয়েই মূলত আজকের জীবন নিয়ে উক্তি এই আর্টিকেলটি লেখা হয়েছে।

কারণ আজকের জীবন নিয়ে উক্তি এই আর্টিকেলে আমি সেরা কিছু জীবন নিয়ে উক্তি শেয়ার করার চেষ্টা করবো। অতীতের দিন গুলো থেকে বর্তমান সময় পর্যন্ত অনেক জ্ঞানী-গুণী অনেক কবি এবং অনেক দার্শনিক বিভিন্ন ধরনের জীবন নিয়ে উক্তি শেয়ার করেছেন। যেগুলো আমাদের জীবনে চলার পথে জেনে নেওয়াটা বেশ জরুরি একটা বিষয়। কারণ এই উক্তি গুলো মূলত আমাদের জীবন কে সহজ এবং সহজতর করার জন্য বেশ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে।

আর সেজন্য আমি চেষ্টা করব আজকের এই আর্টিকেলে বাছাই করা সেরা কিছু জীবন নিয়ে উক্তি আপনার সাথে শেয়ার করার। তো যদি আপনি সেই জীবন নিয়ে উক্তি গুলো সম্পর্কে জানতে চান তাহলে আজকের পুরো আর্টিকেল টি মন দিয়ে পড়বেন। তাহলে আশা নয় বরং বিশ্বাস রাখুন যে আজকের পর থেকে আপনার জীবন নিয়ে অনেক অজানা বিষয় সম্পর্কে জানতে পারবেন।

Related: বন্ধুদের মিস করা নিয়ে কিছু কথা

জীবন নিয়ে উক্তি

প্রিয় পাঠক এবার আমি জীবন নিয়ে সেরা কিছু উক্তি শেয়ার করার চেষ্টা করবো। আশা করি আজকের শেয়ার করা উক্তি গুলো আপনার হৃদয় ছুয়ে যাবে। আর কোন উক্তি টি আপনার সবচেয়ে ভালো লাগবে তা অবশ্যই নিচে কমেন্ট করে জানিয়ে দিবেন। কারন আপনার একটা কমেন্ট আমাদের নতুন কিছু লেখার উৎসাহ প্রদান করে।

💌Jibon Niye Ukti💌

তোমার সাথে যা কিছু ঘটবে তার মূলত 10% হল তোমার প্রকৃত জীবন। আর বাকি যে 90% আছে সেগুলো তো তুমি শুধুমাত্র সাড়া পার করে দিবে। সত্যি বলতে এটাই হলো জীবনের মূল অর্থ। 

💌Jibon Niye Ukti💌

জীবনে চলার পথে সর্বদাই নিজেকে শান্ত রাখার গুন টা অর্জন করে নিবেন। এবং নিজেকে শান্ত রেখেই আপনার পরবর্তী জীবনকে পরিচালিত করবেন।

💌Jibon Niye Ukti💌

আমাদের জীবনটা সত্যিই খুব বিচিত্রময়। এ জীবনটা জ্ঞানী লোকদের কাছে স্বপ্নের মতো, আবার বোকা লোকদের কাছে এই জীবনটা হলো এক ধরনের খেলার মত, যারা ধনী তাদের কাছে এ জীবনটা হলো একটা কৌতুক এর মত,  আর যারা দরিদ্র তাদের কাছে এই জীবনটা হলো কষ্টের কোনো এক নতুন অধ্যায়। সত্যিই জীবনটা বড় বিচিত্রময়।

💌Jibon Niye Ukti💌

আপনার জীবনে চলার পথে যখন আপনি ব্যর্থ হবেন সেই ব্যর্থতার মধ্যে কিন্তু কোন প্রকার সফলতা থাকে না। বরং সফলতা লুকিয়ে থাকে আপনি সেই ব্যর্থতা কে কাটিয়ে কিভাবে পুনরায় সামনের দিকে অগ্রসর হচ্ছেন তার উপর। জীবনে বাধা আসবেই, তাই বলে হতাশ হয়ে বসে থাকলে চলবে না। বরং সেই বাধা কে অতিক্রম করে আপনাকে সামনের দিকে অগ্রসর হতে হবে।

💌Jibon Niye Ukti💌

আমাদের জীবনে কি আছে সেটা কোনো গুরুত্বপূর্ণ বিষয় নয়, বরং জীবনে চলার পথে আমাদের সাথে যারা আছে তারাই হল সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ। তাই জীবনে চলার পথে প্রতিটা সময় এদেরকে গুরুত্ব দেওয়ার চেষ্টা করবেন

💌Jibon Niye Ukti💌

একটা মানুষের জীবনের তিনটি বিষয় খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। সেগুলোর মধ্যে অন্যতম হলো আপনার নিজের স্বাস্থ্য, আপনার জীবনের লক্ষ্য  এবং আপনি যাদের পছন্দ করেন।  আর যদি আপনার জীবনে এই তিনটে জিনিস থাকে তাহলে ধরে নিবেন সে আপনার জীবনের জন্য এই তিনটি জিনিস এই যথেষ্ট।

💌Jibon Niye Ukti💌

আমাদের জীবনটা হলো একটা বাই সাইকেলের মতো। দুই চাকার উপরে সমান ভারসাম্য বজায় রেখে আপনাকে সামনের দিকে অগ্রসর হতে হবে। তাহলে আপনি আপনার চূড়ান্ত লক্ষ্যে পৌঁছাতে পারবেন।

💌Jibon Niye Ukti💌

জীবনে চলার পথে আপনি বারংবার পরাজয়ের সম্মুখীন হবেন। কিন্তু ভুল করেও আপনি আপনাকে পরাজিত হতে দেবেন না। কারণ পরাজয়ের নাম কখনোই জীবন হতে পারে না।

💌Jibon Niye Ukti💌

আমাদের জীবনটা হলো একটা পর্ব ধরে ন্যায়। যেখানে আপনাকে প্রতিনিয়ত নতুন নতুন পথ অনুসন্ধান করতে হবে। কিন্তু সেই পর্বতের শীর্ষে যাওয়ার চিন্তাকে  কখনো জীবন বলা হবে না।

💌Jibon Niye Ukti💌

কারো জীবনের সফলতার গল্প শোনার পরেই সেই কাজে ঝাঁপিয়ে পড়বেন না। বরং আপনার সেই কাজের প্রতি অগ্রসর হওয়া উচিত, যে কাজের ব্যর্থতার গল্প গুলো সম্পর্কে আপনার জানা থাকবে। কারণ ব্যর্থতার মাঝেই সফলতা লুকিয়ে থাকে।

💌Jibon Niye Ukti💌

যদি আপনি আপনার জীবনের রচনা লিখতে চান, তবে অবশ্যই আপনাকে আপনার জীবনে আসা বাধা গুলো কে সঠিকভাবে অতিক্রম করতে হবে। আর সেই বাধা গুলো কে পেরিয়ে দীর্ঘ সময় বেঁচে থাকতে হবে। তাহলেই আপনি আপনার জীবনের গল্পের রচনা লিখতে পারবেন।

💌Jibon Niye Ukti💌

মানুষ জীবনে একবারই বেঁচে থাকে,তবে তুমি যদি সঠিক ভাবে এই একবারই বেঁচে থাকতে পারো। তাহলে এটি হবে তোমার জীবনের জন্য যথেষ্ট। এর বাইরে আর কোন কিছুর প্রয়োজন হবে না। তাই চেষ্টা করো ভালোভাবে বেঁচে থাকার।

💌Jibon Niye Ukti💌

যদি তুমি তোমার জীবনে বার বার কোন কাজে ও ব্যর্থতা পাও।  তবে একটা কথা জেনে রাখো, এই ব্যর্থতায় তোমাকে একদিন সফলতার দ্বারপ্রান্তে পৌঁছে দিবে।

💌Jibon Niye Ukti💌

যদি তুমি তোমার জীবনে সর্বাধিক আনন্দ পেতে চাও। তবে তুমি কাউকে মন থেকে ভালবাসো। তাহলে তুমি তোমার জীবনের সবচেয়ে বড় আনন্দ কে খুজে পাবে।

💌Jibon Niye Ukti💌

যদি তুমি তোমার সারাটা জীবন ঝড়ের জন্য অপেক্ষা করে বসে থাকো। তবে তুমি কোনদিন রোদের তাপ উপভোগ করতে পারবে না। কারণ এই অপেক্ষা তোমার জীবন থেকে রোদের উত্তাপ কে হারিয়ে দিবে।

💌Jibon Niye Ukti💌

জীবনের সমস্যা আসবেই তাই বলে এই সমস্যা সমাধানের মাধ্যমে আপনার জীবন নিহিত নয়। বরং এই সমস্যা থেকে আপনি যে অভিজ্ঞতা অর্জন করবেন সেটাই হলো বাস্তবতা।

💌Jibon Niye Ukti💌

জীবনে চলার পথে আপনাকে বারংবার একটি প্রশ্নের সম্মুখীন হতে হবে। আর সেই প্রশ্নটি হল, আপনি অন্যের জন্য কি করছেন।

💌Jibon Niye Ukti💌

আপনি জীবনে কি পেয়েছেন বা কি হারিয়েছেন তা নিয়ে কখনোই চিন্তিত থাকবেন না। বরং জীবনকে জীবনের মতো চলতে দিন এবং আপনার কাজ হল আপনার জীবন কে আরও উন্নতির দিকে ধাবিত করা।

💌Jibon Niye Ukti💌

আমাদের সবার জীবনের বড় একটা ট্রাজেডি কি জানেন, সেটি হলো আমরা খুব তাড়াতাড়ি বুড়ো হয়ে যাই। কিন্তু যে মানুষ গুলো প্রকৃত অর্থেই জ্ঞানী তারা একটু দেরিতে বুড়ো হয়। এ কথাটা শুনে আপনি হয়তো বা অবাক হয়ে গেছেন তাইনা? – কিন্তু হ্যাঁ এটাই সত্য।

💌Jibon Niye Ukti💌

আমাদের জীবনটা হলো একটা চকলেটের বক্স এর মতই।  যে বক্স থেকে আপনি কি পাবেন তা কখনোই পূর্ব থেকে অনুমান করতে পারবেন না। বরং আপনার জন্য কি নির্ধারিত আছে সেটা বক্স খুললেই বুঝতে পারবেন।

💌Jibon Niye Ukti💌

আমাদের এই দীর্ঘ জীবনে তেমন কোন কিছু মহৎ কাজ করতে পারি না। বরং আমরা মহান ভালোবাসা দিয়ে অনেক ছোট ছোট কাজ গুলো করতে পারি।

আরো পড়ুন: জন্মদিনের শুভেচ্ছা বার্তা

💌Jibon Niye Ukti💌

আপনার জীবন কে দিয়ে আপনি মোট তিনটি জিনিস করতে পারবেন। আর সেই তিনটি জিনিস হলো, আপনি আপনার জীবন কে ব্যয় করতে পারবেন, আপনি আপনার জীবন কে নষ্ট করতে পারবেন,আর সবশেষে আপনি আপনার জীবনকে বিনিয়োগ করতে পারবেন। এখন আপনি আসলে আপনার জীবন কে কোন কাজে ব্যয় করবেন সেটা মূলত আপনার উপর নির্ভর করবে।

💌Jibon Niye Ukti💌

জীবনে বেঁচে থাকার সার্থকতা কোথায় জানেন? – সেটির মূল সার্থকতা হল অন্যের জন্য বেঁচে থাকা।

💌Jibon Niye Ukti💌

আমাদের জীবনটা হলো সবচেয়ে আকর্ষণীয়। আপনি সারাটা জীবন যেসব বিষয় নিয়ে যন্ত্রণায় থাকবেন। সে যন্ত্রণা গুলো আপনার জীবনের একটা সময়ে গিয়ে শক্তির কারণ হয়ে দাঁড়াবে। আমাদের জীবনটা সত্যিই খুব অদ্ভুত তাইনা?

💌Jibon Niye Ukti💌

জীবন টা সত্যি খুব কঠিন, কিন্তু মানুষ হিসেবে আপনি যদি বোকা হয়ে থাকেন তাহলে আপনার জীবনটা আরো বেশী কঠিন হবে। 

💌Jibon Niye Ukti💌

আপনার জীবনের একটা নির্দিষ্ট ধারণা তৈরি করুন, নির্দিষ্ট কিছু করে নিয়ে স্বপ্ন দেখুন, সেই স্বপ্ন পূরণের উদ্দেশ্যে প্রতিনিয়ত কাজ করে যান, সেই কাজের উপরে নিজেকে ধারণ করুন। আপনার ভেতরে থাকা সকল শক্তি গুলো কে উক্ত স্বপ্ন পূরণের উদ্দেশ্যে ব্যয় করুন। তাহলেই আপনি পাবেন সফলতা, তাহলেই আপনি পাবেন জীবনের প্রকৃত স্বাদ।

💌Jibon Niye Ukti💌

জীবনের সব মুহূর্তেই নিজেকে আনন্দিত রাখার চেষ্টা করবেন। কারণ আপনার ব্যয় করা প্রতিটা মুহূর্তের নামই জীবন। 

💌Jibon Niye Ukti💌

জীবনটা আসলেই খুব সহজ কিন্তু আমরা প্রতিনিয়ত আমাদের জীবনকে কঠিন করে তোলার চেষ্টা করি। কারণ উচ্চবিলাসী মনোভাব আর উচ্চাকাঙ্ক্ষা আমাদের সর্বদাই তাড়া করে বেড়ায়।

💌Jibon Niye Ukti💌

আপনার জীবনে যা কিছু আছে তা যদি আপনি দেখেন তাহলে আপনার সবসময়ই বেশি বেশি মনে হবে। কিন্তু আপনার জীবনে যা নেই তা নিয়ে যদি আপনি সর্বদা চিন্তিত থাকেন। তাহলে আপনার মনের তৃপ্তি কখনোই পূরণ হবে না। কারণ না পাওয়ার আকাঙ্ক্ষা অনেক দীর্ঘ হয়।

💌Jibon Niye Ukti💌

কোন একজন ভালো মানুষের সর্বোচ্চ গুন গুলো হল,  সামান্য একটু দয়ালু এবং অন্যের প্রতি অবিচ্ছিন্ন ভালোবাসা। আর এই সামান্য গুণ গুলো একজন মানুষ কে ভালো মানুষ হওয়ার দিকে ধাবিত করে থাকে।

💌Jibon Niye Ukti💌

যতক্ষণ পর্যন্ত না আপনি নিজেই নিজেকে ভালোবাসবেন।  ততক্ষণ পর্যন্ত আপনার প্রতি অন্যের ভালোবাসা আশা করাটাও বোকামি। তাই আমাদের প্রত্যেকের উচিত নিজেই নিজের জীবনকে ভালোবাসা।

💌Jibon Niye Ukti💌

সব সময় মাথায় রাখবেন জীবনের শেষ বলতে কিছু নেই। কারন প্রতিটা মুহূর্ত আপনার জন্য নতুন কিছু অপেক্ষা করে আছে। তাই কখনো ব্যর্থতার কারনে নিজেকে হতাশ না করে সামনের দিকে অগ্রসর হোন।

💌Jibon Niye Ukti💌

একটি বইয়ের পাতা আপনাকে যে শিক্ষা দিবে। তার থেকে অধিক শিক্ষা পাবেন আপনি জীবন নামক বইয়ের মাধ্যমে। যে শিক্ষা আপনাকে বাস্তবতা শেখাবে, বেঁচে থাকার জন্য অনুপ্রেরণা শেখাবে।

💌Jibon Niye Ukti💌

আপনি আপনাকে উন্নত পর্যায়ে নিয়ে যাওয়ার জন্য এতটাই ব্যস্ত থাকুন যেন অন্য কেউ আপনাকে নিয়ে সমালোচনা করার সুযোগটা পর্যন্ত না পায়।

💌Jibon Niye Ukti💌

অন্যের জীবনে নিজের অবস্থান খুঁজে নেওয়ার চিন্তাটা একেবারেই ঝেড়ে ফেলুন। তারচেয়ে বরং আপনি আপনার নিজের জীবনের প্রতি মনোযোগ দিন। কিভাবে সামনের দিকে অগ্রসর হবেন সে চিন্তায় মগ্ন থাকুন।

💌Jibon Niye Ukti💌

প্রিয় জীবন তোমার যত ইচ্ছা তত আমার সঙ্গে খেলতে থাকো। কারণ আমি হচ্ছি সেই মানুষ যে মানুষটা কখনো পরাজয় কে মেনে নিতে শিখেনি।

💌Jibon Niye Ukti💌

আপনার জীবনে আসা ছোট কাজ হোক কিংবা বড় কাজ, সে গুলোকে করার জন্য সব সময় আপনার মধ্যে সাহস কে প্রাধান্য দিবেন। একমাত্র সাহস ই পাড়বে আপনার যে কোন কাজকে সঠিকভাবে সম্পন্ন করতে।

💌Jibon Niye Ukti💌

আমাদের সবার জীবনটা হলো কাঁটায় মোড়ানো এক রাস্তা।  কিন্তু আপনার মনে সাহস রেখে সেই পথ কে অতিক্রম করতে হবে। অন্যের বানিয়ে দেওয়া রাস্তায় তো সবাই হাঁটতে পারে। কিন্তু যখন আপনি নিজের রাস্তা নিজেই বানিয়ে নিতে পারবেন। তখন সেটি হবে আপনার মূল পরিচয়।

💌Jibon Niye Ukti💌

এ পৃথিবীতে তারাই আপনার অতীত নিয়ে কথা বলবে,  যাদের আপনার বর্তমান অবস্থান সম্পর্কে কথা বলার মতো যোগ্যতা নেই। তাই কখনোই তাদের কথায় কোন কান দিবেন না।

💌Jibon Niye Ukti💌

এ জীবনের সবচেয়ে বড় কোন জয় দেখতে চান। তাহলে আপনার জীবনকে এমনভাবে তৈরী করুন, যাতে করে মানুষ আপনাকে দেখা মাত্রই অতীত নিয়ে কল্পনা করা শুরু করে দেয়।

💌Jibon Niye Ukti💌

নিজের জীবনটা নিজের মত করে সাজিয়ে নিবেন। চলার পথে সর্বদাই একটা কথা মাথায় রাখবেন, সেটি হলো আপনার জীবনটা শুধু মাত্র আপনার একান্তই নিজের।  আপনি যেভাবে পরিচালনা করতে চাইবেন ঠিক সেভাবেই আপনার জীবন টি পরিচালিত হবে।

💌Jibon Niye Ukti💌

জীবনে তোমার ভেতরে থাকা চাহিদার পরিমাণ যত কম থাকবে, তোমার জীবনে তুমি তত বেশি সুখী থাকতে পারবে। কিন্তু তোমার চাহিদা যদি হয় আকাশচুম্বী, তবে তোমাকে প্রতিটা সময় না পাওয়ার ব্যর্থতাকে বুকে নিয়ে বাঁচতে হবে। যে ব্যথা তোমাকে কখনোই সুখী থাকতে দিবেনা।

💌Jibon Niye Ukti💌

মনে রাখবেন আপনার জীবনে আপনি সবচেয়ে গুরুত্বপূর্ণ।  এর বাইরে আপনার জীবনে যারাই আসুক না কেন তারা হয়তো বা আপনার প্রিয়জন নতুবা প্রয়োজন। তাই সবার পাশাপাশি আপনি আপনাকে গুরুত্ব দিতে শিখুন।

💌Jibon Niye Ukti💌

জীবনে চলার পথে কখনোই আপনার শিক্ষার বিষয় টাকে বন্ধ রাখবেন না। কারণ এই পৃথিবীতে শেখার কোন শেষ নেই। আপনি যত বেশি শিখবেন ততো বেশি জ্ঞান অর্জন করতে পারবেন। যে জ্ঞান আপনার মানবিকতা কে আরো দৃঢ় করে তুলবে।

💌Jibon Niye Ukti💌

এমন জীবন তুমি করিও গঠন, মরিলে তুমি হাসিবে একা, কিন্তু তোমার জন্যে কাদঁবে গোটা ভুবন।

💌Jibon Niye Ukti💌

এ জীবনে চলার পথে যাদের লক্ষ্য অনেক বড় থাকে তাদের সফলতার পরিমাণ ও অনেক বড় হয়ে থাকে। তাই সবার আগে আপনি আপনার লক্ষ্য কে বড় করে তুলুন। তাহলে আপনি কোন একটা সময়ে গিয়ে বড় ধরনের সফলতা অর্জন করতে পারবেন।

💌Jibon Niye Ukti💌

হার মেনে নেয়ার মধ্যে কখনোই জীবনের নাম অন্তর্গত থাকেনা। বরং এই হার কে পরাজিত করে জয় ছিনিয়ে আনার নামই হল জীবন। আর এই ধরনের জীবন গুলো সাফল্যের স্বাদ অনুভব করতে পারে।

💌Jibon Niye Ukti💌

যদি আপনার মধ্যে জেতার স্বপ্ন থাকে তাহলে কখনোই আপনি হার মেনে নিবেন না। বরং আপনি যদি হার মেনে নেন তাহলে ধরে নিবেন যে সেই কাজে জেতার মত আগ্রহ আপনার মধ্যে ছিল না। এটি কোন প্রবাদ নয় বরং আমাদের জীবনের বাস্তবতা।

💌Jibon Niye Ukti💌

যদি আপনি আপনার জীবনের সফলতার স্বাদ নিতে চান।  তাহলে একটা কথা মাথায় রেখে চলবেন। আর সেই কথাটি হলো কখনো কাউকে মিথ্যা বলবেন না। কারণ মিথ্যা মানুষকে তিলে তিলে ধ্বংস করে দেয়।

💌Jibon Niye Ukti💌

এ জীবনে চলার পথে আপনি বিভিন্ন রকমের মানুষের সঙ্গ পাবেন। তাই বলে নিজের থেকে অন্য কাউকে বেশি ভরসা করতে যাবেন না। কারণ কোনো কারণে যদি সেই মানুষটি আপনাকে ধোঁকা দিয়ে যায়। তাহলে পরবর্তী সময়ে আপনি আপনার মধ্যে থাকা আত্মবিশ্বাসকে বিশ্বাস করতে পারবেন না।

💌Jibon Niye Ukti💌

যদি তুমি তোমার জীবনে সফলতা পেতে চাও তাহলে অন্যের থেকে পাওয়া অপমান গুলো কে সঙ্গে নিয়ে চলবে। আর তোমার ভেতরে থাকা অভিমান গুলোকে অনেক দূরে ঠেলে দিবে।

💌Jibon Niye Ukti💌

আকাশে বৃষ্টি ছাড়া যেমন রংধনু দেখা যায় না ঠিক তেমনি ভাবে জীবনে কষ্ট ছাড়া সফলতা আশা করাটাও বোকামি।  এ পৃথিবীতে প্রত্যেকটা মানুষের জীবনে কষ্ট আছে। আর যে মানুষ গুলো এই কষ্টকে জয় করে সামনের দিকে এগিয়ে যেতে পারে। একমাত্র সেই মানুষ গুলোই শুধু সফলতার স্বাদ নিতে পারে।

💌Jibon Niye Ukti💌

মনে রাখবেন যে ব্যক্তির মনে আপ্রাণ চেষ্টা করার মত ক্ষমতা আছে। সে ব্যক্তিই কেবল সফলতা অর্জন করতে পারে।  তাই কোন কাজে হেরে যাওয়ার ভয়ে কখনোই বসে থাকবেন না। বরং নিজের মনকে আরো দৃঢ় করে উক্ত কাজে ঝাঁপিয়ে পড়ুন।

💌Jibon Niye Ukti💌

যে ব্যক্তির মধ্যে কথা বলার চাইতে কাজের পরিমাণ বেশি থাকে। একমাত্র সেই ব্যক্তির কাছেই সফলতা এসে ধরা দেয়। কারণ এটা প্রবাদ আছে, যে নদীর গভীরতা বেশি সে নদীর বয়ে যাওয়ার শব্দ অনেক কম।

💌Jibon Niye Ukti💌

যদি আপনার ঈশ্বরের উপর বিশ্বাস থাকে তাহলে ঈশ্বর আপনাকে অবশ্যই দান করবেন। কিন্তু আপনার মধ্যে যদি ইশ্বরের প্রতি বিশ্বাস না থাকে তাহলে আপনি কোন কিছুই পাবেন না। হ্যাঁ এটাই হলো বাস্তবতা। তাই কোন কিছু চাইতে হলে তার কাছেই চান যে আপনাকে সৃষ্টি করেছে।

গুরুত্বপূর্ণ:

💌Jibon Niye Ukti💌

যদি কোন মানুষ আপনার সাথে প্রচন্ডভাবে হিংসা করে তাহলে তাকে কোন প্রকার বাধা না দিয়ে হিংসা করতে দিন।  কারণ আপনার মধ্যে যে গুণ টি আছে সেই ব্যক্তির মধ্যে উক্ত গুন টি নেই বলে সে আপনার উপর এতটা হিংসা করে।

💌Jibon Niye Ukti💌

এ পৃথিবীতে সকল সাফল্যের পেছনে ধৈর্যের প্রয়োজন হয়েছে। কোন কিছুই স্বল্প সময়ে হয়না কারণ যখন আপনি কোন কিছুকে সহজে অর্জন করতে পারবেন তখন তার কোন প্রকার মূল্য থাকে না।

💌Jibon Niye Ukti💌

যদি তোমার মধ্যে কোন প্রতিভা থাকে তাহলে অবশ্যই তুমি তার মূল্য পাবে। আর সেই মূল্যটি পাবে আজ অথবা কাল নতুবা অন্য কোন দিন। কিন্তু তোমার মত থাকা প্রতিভার মূল্য তুমি অবশ্যই অবশ্যই পাবে। তাই কখনোই আপনার হাল ছেড়ে দেওয়া উচিত নয়।

💌Jibon Niye Ukti💌

জীবনে চলার পথে কখনো হার মেনে নিবে না। হয়তোবা তোমার কাছে আজকের দিনটি অনেক কঠিন মনে হতে পারে, হয়তো বা তার পরের দিনটা তোমার আরো অনেক কঠিন মনে হতে পারে। কিন্তু তার পরদিন তুমি ঠিকই সাফল্যের মুখ দেখতে পারবে। হ্যাঁ এটাই হলো বাস্তবতা, যে বাস্তবতা কি আমাদের সবার মেনে নেয়া উচিত।

💌Jibon Niye Ukti💌

সব সময় ঈশ্বরের উপর ভরসা রাখবেন, সর্বদাই বড় বড় স্বপ্ন দেখার চেষ্টা করবেন। সেই স্বপ্ন পূরণের উদ্দেশ্যে কঠোর পরিশ্রম করে যাবেন। যদি আপনি এই কাজটি করতে পারেন তাহলে দেখবেন একদিন না একদিন আপনার কাজের সফলতা এসে ধরা দিবেই।

💌Jibon Niye Ukti💌

আপনি শুধু কাজ কে ভালোবাসবেন, তাহলে একটা সময় আপনার কাজের প্রতি এই ভালোবাসা থেকেই সফলতা অর্জিত হবে।

💌Jibon Niye Ukti💌

জীবনে চলার পথে সর্বদাই নিজেকে বড় বড় সমস্যার মধ্যে ফেলো। এবং সেই সমস্যা গুলো থেকে সমাধান বের করার চেষ্টা করো। তাহলে দেখবে পরবর্তী সময়ে তোমার জীবনে আসা সমস্যা গুলো তেমন কোনো প্রভাব ফেলতে পারবে না।

💌Jibon Niye Ukti💌

আপনার জীবনে যত পরিস্থিতি আসুক না কেন, কখনই আপনার নিজের চোখের জল এবং মনের ব্যথা কে অন্য কাউকে বুঝতে দিবেন না। যদি আপনার জীবন সুখের না হয় তারপরও সেটা কারো কাছে গিয়ে প্রকাশ করবেন না। কারণ এই পৃথিবীতে সবাই আপনাকে কষ্ট দিতে পারলেও আপনার কষ্ট ভাগ করে নেওয়ার মতো মানুষের সংখ্যা খুবই কম।

আরো দেখুনঃ

জীবন নিয়ে কিছু কথা

প্রিয় পাঠক, আজকের জীবন নিয়ে উক্তি এই আর্টিকেলে আমি কিছু সেরা জীবন নিয়ে উক্তি শেয়ার করেছি। আশা করি আজকে শেয়ার করা জীবন নিয়ে উক্তি গুলো আপনার অনেক বেশি ভালো লেগেছে। তবে সবচেয়ে কোন জীবন নিয়ে উক্তি টি আপনার হৃদয় ছুঁয়ে গেছে তা অবশ্যই নিচে কমেন্ট করে জানিয়ে দিবেন। আর এমন সব উক্তি গুলো পেতে হলে আমাদের সাথেই থাকবেন। ধন্যবাদ

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex