vlxxviet mms desi xnxx

বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার কে ২০২২

0

বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার কে ২০২২ | Who Is The Most Expensive Footballer In The World?

যদি এখন প্রশ্ন করা হয় যে, বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার কে। তাহলে অবশ্যই অধিকাংশ মানুষ মেসি অথবা নেইমার এর নাম বলবে। আবার কেউ কেউ এই বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার এর তালিকায় রোলান্ডো কে রাখবে। আসলে বিষয় টা এমন নয়, কেননা সাধারণভাবে আমরা যে দল কে সমর্থন করি। সেই দলের খেলোয়াড়দের সবচেয়ে দামি মনে করে থাকি। কিন্তু বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার কে এর তালিকা প্রতি ছয় মাস পর পর আপডেট হয়ে থাকে।

যেখানে আপনি দল বদলের এই বাজারে একেক সময় এক এক খেলোয়ার কে বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার এর তালিকায় দেখতে পারবেন। কেননা সুইজারল্যান্ডে অবস্থিত একটি ফুটবল গবেষণা ভিত্তিক পরিসংখ্যান এর প্রতিষ্ঠান সিআইইএস। যা প্রতি ছয় মাস পর পর ফুটবল এর পরিসংখ্যান নিয়ে প্রতিবেদন তৈরি করে। যেখান থেকে আমরা জেনে নিতে পারি যে, বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার কে

তো আপনি এ বিষয়ে নিশ্চিত হতে পেরেছেন যে, Who is the most expensive footballer in the world? এটি আসলে সমর্থন এর উপর ভিত্তি করে নয়। বরং নির্দিষ্ট পরিসংখ্যান এবং প্রতিবেদনের পরে বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার কে তা নির্ণয় করা হয়ে থাকে। আর এই বিশেষ পরিসংখ্যান এবং প্রতিবেদন থেকে বর্তমান সময়ে গোটা বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার কে। সে সম্পর্কে এবার আমি আপনাকে জানিয়ে দেওয়ার চেষ্টা করব। চলুন এবার সেই পরিসংখ্যান এর মধ্যে যাওয়া যাক।

আরো দেখুন: কাতার বিশ্বকাপ সময়সূচী ২০২২

বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার কে ২০২২

আমরা যারা ফুটবল প্রেমী রয়েছি, তারা বেশ ভালো করে জানি যে। ফুটবলের বড় বড় তারকারা বিভিন্ন প্রকার লিগে খেলে থাকে। আর এই বিভিন্ন প্রকারের লীগের খেলার মাধ্যমে একটি খেলোয়াড়ের পারফরমেন্স থেকে আয় করা অর্থের উপর ভিত্তি করে বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার কে তার তালিকা নির্ণয় করা যায়। আর অবাক করার মত বিষয় হলো যে, বর্তমান সময়ে এই বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার হলো রিয়াল মাদ্রিদ এর একজন ফুটবলার। যার নাম হল উইঙ্গার ভিনিসিয়ুস জুনিয়র। হ্যাঁ! এবার আপনি যতটা অবাক হয়েছেন, ঠিক ততটা আমিও অবাক হয়েছিলাম।

যখন আমি এই পরিসংখ্যান গুলো সম্পর্কে জেনেছি। কেননা বর্তমান সময়ে আমরা মনে করি যে, বিশ্বের সবথেকে দামি ফুটবলারের তালিকায় মেসি অথবা রোনালদো কিংবা নেইমারের নাম থাকবে। কিন্তু তাদের কে ছাপিয়ে বর্তমান সময়ে বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার কে। এই তালিকায় রিয়াল মাদ্রিদ এর ফুটবলার উইঙ্গার ভিনিসিয়ুস জুনিয়র নিজের নাম লেখাতে পেরেছে।

Who is the most expensive footballer in the world?

বর্তমান বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার কে এই তালিকায় আপনি শুধুমাত্র উইঙ্গার ভিনিসিয়ুস জুনিয়র এর নাম সম্পর্কে জেনেছেন। তবে তিনি ছাড়াও এমন আরো অনেক ফুটবল তারকা রয়েছেন। যারা আজকের দিনে বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার এর তালিকায় নিজের নাম লেখাতে পেরেছেন। আর এবার আমি আপনাকে সেই ফুটবলারদের সাথে পরিচয় করিয়ে দেয়ার চেষ্টা করব। যাদের দাম মেসি অথবা নেইমারের মত খেলোয়াড় কে ছাড়িয়ে গেছে।

  1. ফ্রাঙ্কি ডি ইয়ং: তিনি মূলত বার্সেলোনা তে খেলেন। এবং তার দাম হল ১১ কোটি ৫২ লাখ (ইউরো)।
  2. ভিনিসিয়ুস জুনিয়র: রিয়াল মাদ্রিদ এর দক্ষ একজন ফুটবলার। যার দাম হল, ১৬ কোটি ৬৪ লাখ (ইউরো)।
  3. ফিল ফোডেন: তিনি ম্যানসিটি লীগ এর একজন খেলোয়াড় এবং তার বর্তমান দাম হল ১৫ টি ২৬ লাখ (ইউরো)।
  4. আর্লিং হরলান্ড: ডর্টমুন্ড এর খেলোয়াড় তার বর্তমান মূল্য হল ১৪ কোটি ২৫ লাখ (ইউরো)।
  5. ম্যাসন গ্রিনউড: ম্যান ইউনাইটেড এর খেলোয়াড় যার বর্তমান দাম হল ১৩ কোটি ৩৯ লাখ (ইউরো)।
  6. ফ্লোরিয়ান ভিরৎজ: তিনি মূলত লেভারকুসেন এর একজন দক্ষ খেলোয়াড় আর তার বর্তমান দাম হল ১৩ কোটি ৩০ লাখ (ইউরো)।
  7. জুড বেলিংহাম: তিনি ডর্টমুন্ড এর হয়ে খেলেন এবং তার বর্তমান মূল্য হল ১৩ কোটি ১ লাখ (ইউরো)।
  8. আলফনসো ডেভিস: বায়ার্ন মিউনিখ একজন জনপ্রিয় তারকা যার মূল্য হল ১২ কোটি ২৩ লাখ (ইউরো)।
  9. রুবেন দিয়াজ: তিনি দীর্ঘদিন থেকে ম্যান সিটি এর হয়ে খেলে আসেন এবং যার দাম ১২ কোটি ৫ লাখ (ইউরো)।

বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার কে। উপরের এই তালিকা দেখার পরে হয়তো বা মেসি ভক্ত অথবা নেইমার ভক্তরা বেশ অবাক হয়ে যাবেন। কেননা বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার কে সেই তালিকার মধ্যে মেসি, নেইমার অথবা রোলান্ডো এর নাম নেই। তো এখন তাদের মনে একটি প্রশ্ন জেগে থাকতে পারে। আর সেটি হল যে, গোটা বিশ্বের জনপ্রিয় খেলোয়ার (মেসি/নেইমার/রোলান্ডো) কে তাহলে কত টাকা দাম দিয়ে কেনা হয়। চলুন এবার তাহলে সেই তালিকা সম্পর্কে জেনে নেওয়া যাক। যেই তালিকার মধ্যে মেসি, নেইমার অথবা রোনালদো এর মত খেলোয়াড়দের নাম রয়েছে।

বিশ্বের দামি ফুটবলার | Most Expensive Footballer

যেহেতু আপনি বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার কে সে সম্পর্কে জানতে এসেছেন। সেহেতু আপনাকে একটা কথা জেনে রাখতে হবে। সেই কথাটি হলো যে, একজন ফুটবলার এর দাম কিরকম হবে। সেটা বিভিন্ন বিষয়ের উপর নির্ভর করে নির্ধারণ করা হয়। যেমন একটি খেলোয়াড়ের শুধুমাত্র পারফরম্যান্স এর উপর নির্ভর করে তার দাম নির্ধারণ হয় না। বরং সেই খেলোয়াড় এর বয়স, তার ক্যারিয়ারের অগ্রগতির ধরন। এর পাশাপাশি সেই খেলোয়াড়ের বৈশ্বিক জনপ্রিয়তা। এই যাবতীয় বিষয় গুলোর উপর নির্ভর করে একজন খেলোয়াড়ের দাম নির্ধারণ করা হয়ে থাকে। আর একটা কথা না বললেই নয়, সেটি হল যে বয়স এর দিক থেকে মেসি এবং রোনালদো এর বয়স অধিক হওয়ার কারণে। তারা বর্তমান সময়ে বিশ্বের দামি ফুটবলারের তালিকায় ১০০ নম্বরের মধ্যেও থাকতে পারেনি। 

লিওনেল মেসি: আমরা সবাই জানি যে লিওনেল মেসি হল ফুটবলের জাদুকর। কেননা তিনি হলেন এমন একজন খেলোয়াড়। যিনি মোট পাঁচ বার পর্যন্ত ব্যালন ডিয়ার জিতেছেন। যা সত্যি অবাক করে দেওয়ার মতো। আর এই জনপ্রিয় ফুটবল এর জাদুকরের বর্তমান দাম হল ১০ কোটি ২০ লাখ পাউন্ড। যেখান থেকে এটা নিশ্চিত ভাবে বলা যায় যে, লিওনেল মেসি এর বর্তমান মূল্য হল ১৮ কোটি ইউরো।

Most Expensive Footballer

নেইমার: যখন লিওনেল মেসি এবং ক্রিস্টিয়ানো রোনালদো এর পরে জনপ্রিয় কোনো তারকার তালিকা তৈরি করা হবে। তখন অবশ্যই নেইমারের নাম আসবে। কেননা তিনি ইতিমধ্যেই গোটা বিশ্বে নিজে কে একজন ফুটবল তারকা হিসেবে পরিচিত করতে পেরেছেন। নেইমারের দাম হল ১০ কোটি ২ লাখ পাউন্ড। তবে বার্সেলোনা নেইমার কে আরো পাঁচ বছরের জন্য চুক্তি করেছেন। যে চুক্তি তে নেইমার এর দাম বলা হয়েছে, ১৬ কোটি ইউরো।

ক্রিস্টিয়ানো রোলান্ডো: আমরা সবাই জানি যে, তিনি হলেন বর্তমান বিশ্বের জনপ্রিয় এবং খ্যাতিমান ফুটবল তারকা। প্রথম দিকে এই জনপ্রিয় ফুটবল তারকা ম্যানচেস্টার ইউনাইটেড এর হয়ে খেলতেন। কিন্তু এরপরে রিয়াল মাদ্রিদ তাকে কিনে নেয়। এবং সেই সময় তার দাম ছিল 10 কোটি পাউন্ড।

কিলিয়ান এমবাপ্পে: যদি এখনকার দিনে মানুষ কে জিজ্ঞেস করা হয় যে, বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার কে। তাহলে অনেকেই এমবাপ্পে এর নাম বলবে। কারণ তিনি হলেন আজকের দিনের নবাগত উঠতি একজন ফুটবল তারকা। যার জনপ্রিয়তা ক্রমাগত ভাবে বেড়ে চলেছে। আর সে কারণে এই ফুটবল এর তারকা কিলিয়ান এমবাপ্পে কে গোল্ডেন বয় বলা হয়ে থাকে। আজকের দিনে এই ফুটবল তারকার দাম হল ২০ কোটি ইউরো। যদিওব এমবাপ্পের সাথে চুক্তি প্রায় শেষের দিকে। তবে নতুন চুক্তির সময় উক্ত ফুটবল তারকার দাম আরো বেড়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

আরো দেখুনঃ

দামি ফুটবল তারকা এবং আমাদের কিছু কথা

প্রিয় ফুটবলপ্রেমী বন্ধু, আমি আপনাকে শুরুতেই একটা কথা বলেছি। আর সেই কথাটি হল যে, একজন খেলোয়াড়ের বর্তমান দাম কি রকম, সেটা কিন্তু ছয় মাস পর পর নতুন করে পরিসংখ্যান তৈরি করা হয়। তো আমি যেই সময় এই আর্টিকেল টি লিখেছি। সেই সময় অনুযায়ী বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার কে তা উল্লেখ করেছি। তবে পরবর্তী সময়ে বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার কে এই তালিকার পরিবর্তন হতে পারে।

আর আপনি যদি সবার আগে Who is the most expensive footballer in the world তা জেনে নিতে চান। তাহলে অবশ্যই আমাদের ওয়েবসাইটে নিয়মিত ভিজিট করবেন। কেননা আমরা প্রতিনিয়ত আপডেট বিষয় গুলো নিয়ে উক্ত ওয়েবসাইটে আর্টিকেল পাবলিশ করি। আর আর্টিকেল এর এই পর্যন্ত আসার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য অসংখ্য ধন্যবাদ।

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex