vlxxviet mms desi xnxx

চোখ নিয়ে উক্তি

0

চোখ নিয়ে উক্তি এর সেরা কালেকশন

চোখ আমাদের শরীরের অন্যান্য অঙ্গ প্রত্যঙ্গ গুলোর মত সবচেয়ে গুরুত্বপূর্ণ একটি অঙ্গ। চোখকে আমরা আমাদের হৃদয়ের আয়নার সাথে তুলনা করে থাকি। কারণ আমাদের মধ্যে যে আত্মা রয়েছে। সেই আত্মা কিন্তু এই চোখের মাধ্যমে দেখে থাকেন। আর সে কারণেই চোখকে সবচেয়ে গুরুত্বপূর্ণ একটি অঙ্গ বলা হয়ে থাকে। আর আজকের আর্টিকেল টি মূলত এই চোখ নিয়েই লেখা হয়েছে। কারণ আজকে আটিকেল থেকে আপনি জনপ্রিয় কিছু চোখ নিয়ে উক্তি সম্পর্কে জানতে পারবেন। আমার দীর্ঘ বিশ্বাস রয়েছে যে আজকের আলোচিত এই চোখ নিয়ে উক্তি গুলো আপনার অনেক বেশী ভালো লাগবে। এর পাশাপাশি আমি আজকে আপনার জন্য বেশকিছু চোখ নিয়ে কবিতা শেয়ার করব।

আরো দেখুন: রাগ নিয়ে উক্তি

❣ চোখ নিয়ে উক্তি ❣

আমি সব সময় চাই আমার ভিতরে যে আত্মা রয়েছে। সেই আত্মা আমার হৃদয় দিয়ে হাসুক। আবার আমি সব সময় চাই, আমার ভেতরে যে হৃদয়ে রয়েছে। সেই হৃদয় আমার চোখের মাধ্যমে হাসুক। যেন আমার জীবনে আসা দুঃখের সময় গুলো তে আমি আমার ব্যথিত হৃদয়েও হাসি ছড়িয়ে দিতে পারি।

❣ চোখ নিয়ে উক্তি ❣

যখন কোন একটা সময়ে আপনার হৃদয় তলিয়ে যাবে। আপনার ভেতরে থাকা আত্মা অনেক ভারী হয়ে যাবে। তখন আপনার এই পরিস্থিতি শুধুমাত্র আপনার  চোখ প্রকাশ করে দিতে পারবে। কারণ একটি ব্যথিত হৃদয় এর ভিতরে কি পরিমান যন্ত্রণা রয়েছে। সেটি শুধুমাত্র চোখের ভাষার মাধ্যমে বুঝে নেওয়া সম্ভব।

❣ চোখ নিয়ে উক্তি ❣

আমরা কখনই আমাদের বাস্তবতা কে পরিবর্তন করতে পারব না। কারন যখনই আপনি এই বাস্তবতা কে পরিবর্তন করতে যাবেন। ঠিক তখনই আপনি ব্যর্থতার শিকার হবেন। তবে এই বাস্তবতা কে পরিবর্তন করার বদলে আপনি যদি নিজের চোখ কে পরিবর্তন করেন। তাহলে কিন্তু এই বাস্তবতা আপনাকে আর দেখতে হবে না। কিন্তু আপনি যদি ভুল করেও এ বাস্তবতা কে পরিবর্তন করতে চান। তাহলে আপনি বারংবার ব্যর্থতার শিকার হবেন।

❣ চোখ নিয়ে উক্তি ❣

জীবনে চলার পথে আপনি একটা কথা অবশ্যই মাথা রেখে চলছেন। আর সেই কথাটি হলো যে, প্রতিটা বন্ধ থাকা চোখ কিন্তু ঘুমিয়ে থাকে না। বরং এই বন্ধ থাকা চোখ গুলো কিন্তু জেগে থাকে। আর প্রতিটা খোলা চোখ কিন্তু দেখতে পায় না। কেননা এই চোখ গুলো খোলা থাকে, তবে সেগুলো দেখার মত সামর্থ্য থাকে না।

❣ চোখ নিয়ে উক্তি ❣

আমাদের মধ্যে অধিকাংশ মানুষ মনে করে যে, আমরা আমাদের হাতে থাকা আংগুল এর মাধ্যমে সবচেয়ে বেশি কাজ করতে পারি। তো যারা এই কথাটি ভেবে থাকেন, তাদের ধারণা সম্পূর্ণ ভুল। কারণ একজন ব্যক্তি তার চোখ দিয়ে হাজার হাজার কাজ করতে পারবে। যা তার শরীরের সাথে যুক্ত থাকা আংগুল দিয়ে করতে পারবে না।

আরো দেখুন: অহংকার নিয়ে উক্তি.

❣ চোখ নিয়ে উক্তি ❣

যখন আপনি আপনার জীবনের সবচেয়ে খারাপ পরিস্থিতির মধ্যে সময় অতিবাহিত করবেন। তখন যদি আপনি আপনার মধ্যে থাকা চোখকে বন্ধ করে রাখেন। তাহলে কিন্তু আপনি সবচেয়ে বড় ভুল করে ফেলবেন। কেননা যখন আপনি আপনার চোখ বন্ধ করে ফেললেন। তখন আপনার চারপাশ অন্ধকারে আবদ্ধ হয়ে পড়বে। আর যখন আপনার চারপাশ অন্ধকারে আবদ্ধ হয়ে পড়বে। তখন কিন্তু আপনি সূর্যের সৌন্দর্য দেখতে পারবেন না।

❣ চোখ নিয়ে উক্তি ❣

একটা সত্যি কথা শুনে রাখো, তোমার যে চোখ রয়েছে। সেই চোখের মধ্যে আমি আমার জীবনের ভাগ্যের তারা গুলো কে দেখতে পাই। আর এই তারা গুলো সর্বদা এ আমাকে গলিয়ে দেয়ার চেষ্টা করে। ঠিক যেমনটা সূর্যের উত্তপ্ত আলো তুষারপাত কে গলিয়ে দেয়। ঠিক তেমনি ভাবে তোমার মধ্যে থাকা চোখের মধ্যে আমার জীবনের ভাগ্যের তারা গুলো আমাকে গলিয়ে দেয়ার চেষ্টা করে।

❣ চোখ নিয়ে উক্তি ❣

যদি আপনি পুরো পৃথিবী কে দেখতে চান। তাহলে আপনি আপনার চোখের মধ্যেই পুরো পৃথিবীটা কে দেখতে পারবেন। যেহেতু এই চোখ আপনার নিজের মধ্যেই আছে। তাই আপনি আপনার ইচ্ছামত এই পৃথিবীটা কে সাজিয়ে নিতে পারবেন। যদি আপনি চান এই পৃথিবীটা কে অনেক বড় আকারে দেখবেন। তাহলে আপনি আপনার নিজের চোখের মাধ্যমেই এই কাজটি করতে পারবেন। আবার আপনি যদি এই পৃথিবীটা কে অনেক ছোট আকারে দেখতে চান। তাহলেও কিন্তু আপনি আপনার নিজের চোখের মাধ্যমে এই পৃথিবীটা কে ছোট করে দেখতে পারবেন।

❣ চোখ নিয়ে উক্তি ❣

আমরা সর্বদাই বড় একটা ভুল কাজ করে ফেলি। সেটা হল আমরা নিজেকে অন্যের চোখের মাধ্যমে বিবেচনা করে থাকি। অর্থাৎ আপনি মানুষ হিসেবে কতটা ভালো। আপনি মানুষ হিসেবে কতটা বিবেকবান। সেটা মূলত অন্যের চোখে দেখার মাধ্যমে আমরা আমাদের কে বিবেচনা করি। কিন্তু এই কাজটি আমাদের কখনোই করা উচিত নয়। বরং একজন মানুষ তার নিজের চোখের মাধ্যমে নিজেকে বিবেচনা করা উচিত। আর এটিই সবচেয়ে উত্তম কাজ।

❣ চোখ নিয়ে উক্তি ❣

এ পৃথিবীতে বেঁচে থাকা প্রত্যেকটি মানুষ তার জীবনের শৈশবের সময়টা কাটিয়ে এসেছে। একটু ভেবে দেখুন শৈশবের সেই স্মৃতি গুলোর কথা। কখনো কি ভেবে দেখেছেন যে, শৈশবটা আপনার কতটা সরল ছিল। এখন আপনি যদি সেই শৈশবের চোখ দিয়ে বর্তমান পৃথিবীটা কে দেখেন। তাহলে কিন্তু আপনি দেখতে পারবেন যে, সেই পৃথিবীটা এখনো অনেক সুন্দর হয়েছে।

আরো দেখুন: শিক্ষামূলক উক্তি।

❣ চোখ নিয়ে উক্তি ❣

আমাদের প্রত্যেকটা মানুষের মধ্যে একটা আত্মা রয়েছে। কিন্তু আমরা সেই আত্মাকে কখনো দেখতে পাই না। তবে অবাক করার মত বিষয় হলো যে আমাদের মধ্যে ধাকা চোখ হলো আমাদের আত্মার জানালা। আমাদের ভেতরে বসবাস করা এই আত্মা মূলত চোখের মাধ্যমে সবকিছু দেখে থাকে। আর সে কারণেই চোখ কে আত্মার জানালা বলা হয়ে থাকে।

❣ চোখ নিয়ে উক্তি ❣

একজন মানুষের মধ্যে থাকা জিব্বা সত্য কিছুকে আড়াল করতে পারে। হয়তোবা আপনি আপনার কথার মাধ্যমে একটি সত্যকে চাপা দিতে পারেন। এবং আপনি আপনার কথার মাধ্যমে কোনো একটি সত্য কথাকে মিথ্যা প্রমাণিত করতে পারেন। তবে আপনি শত চেষ্টা করলেও আপনার চোখ এর মাধ্যমে কখনোই সত্যকে আড়াল করতে পারবেন না। বরং আপনার মধ্যে থাকা চোখ হলো এমন একটি অঙ্গ। যা সর্বদা সত্যকে প্রকাশ করতে চায়।

❣ চোখ নিয়ে উক্তি ❣

আপনি যদি একজন মানুষ হয়ে আপনার নির্দোষ চোখ দিয়ে এই পৃথিবীটা কে দেখেন। তবে কিন্তু আপনি দেখতে পারবেন যে, এই পৃথিবীটা সত্যিই অনেক সুন্দর। কিন্তু আপনি যদি আপনার পাপীষ্ঠ চোখের মাধ্যমে এই পৃথিবীটা কে দেখেন। তবে আপনি এ পৃথিবীতে ধ্বংস ছাড়া আর কিছুই দেখতে পারবেন না। তাই যদি আপনি জীবনকে উপভোগ করতে চান। তাহলে আপনি নির্দোষ চোখে পৃথিবীর সবকিছু কে দেখার চেষ্টা করুন।

❣ চোখ নিয়ে উক্তি ❣

আমরা জানি যে আমাদের মধ্যে থাকা আত্মা চোখের মাধ্যমে সব কিছু থেকে থাকে। কিন্তু আপনার আরো একটা বিষয় জেনে রাখা উচিৎ যে। আপনার ভেতরে থাকা এই আত্মা তখনই চোখের মাধ্যমে দেখতে শুরু করবে। যখন আপনার শারীরিক চোখ একেবারেই বন্ধ হয়ে যাবে। আর যখন আপনার এই শারীরিক চোখ কাজ করা বন্ধ করে দেবে। ঠিক তখনই কিন্তু আপনার ভেতরে থাকা আত্মা আপনার এই চোখের মাধ্যমে দেখা শুরু করবে।

❣ চোখ নিয়ে উক্তি ❣

আমি যা বলছি তা আপনি কান দিয়ে শুনুন। কিন্তু আমার চোখের ভাষা যা বলছে, তা অবশ্যই মন দিয়ে শোনার চেষ্টা করুন। কারণ আমি আমার কণ্ঠস্বর দিয়ে যতটা উচ্চস্বরে কথা বলতে পারব। তার চেয়ে বেশি স্বরে আমি আমার চোখের মাধ্যমে কথা বলতে পারব। তাই আমার মুখ থেকে উচ্চারিত হওয়ার শব্দ শোনার পাশাপাশি আমার চোখের ভাষা বোঝার চেষ্টা করুন। তাহলেই আপনি আমাকে খুব ভালো ভাবে বুঝতে পারবেন।

আরো দেখুন: অভিমান নিয়ে উক্তি।

❣ চোখ নিয়ে উক্তি ❣

একজন মানুষ সেই সময়ে কোন প্রকার মিথ্যা কথা বলতে পারবে না। যখন সেই ব্যক্তি অন্য কারো চোখের দিকে তাকিয়ে কথা বলতে পারবে। ঠিক তেমনি ভাবে কোন একজন মানুষ কখনই তার নিজের মধ্যে থাকা গোপন কিছু লুকিয়ে রাখতে পারবে না। যখন সে ব্যক্তিটি চোখে চোখ রেখে অন্য আরেকটি ব্যক্তির সাথে কথা বলবে।

❣ চোখ নিয়ে উক্তি ❣

যদি আপনি আপনার নিজের চোখ এর মাধ্যমে খারাপ দৃষ্টিভঙ্গি দিয়ে কোন কিছু দেখেন। তাহলে কিন্তু আপনি নিজের অজান্তেই নিজের মধ্যে থাকা হৃদয় কে নষ্ট করে ফেলবেন। কিন্তু একজন মানুষ হিসেবে আপনি যদি ভালো দৃষ্টি তে আপনার চোখ দিয়ে দেখেন। তাহলে কিন্তু আপনার হৃদয়কে অনেক পবিত্র রাখতে পারবেন। আর সে কারণেই মানুষ হিসেবে আমাদের প্রত্যেককেই ভালো দৃষ্টিভঙ্গি দিয়ে পৃথিবীর সবকিছুকে দেখা উচিত। তাহলে এ পৃথিবীতে বসবাসরত প্রত্যেকটা মানুষের হৃদয় অনেক পবিত্র থাকবে।

❣ চোখ নিয়ে উক্তি ❣

যদি আপনি নিজের চোখকে সর্বদাই বন্ধ করে রাখতে চান। তাহলে কিন্তু আপনি নিজের অজান্তেই নিজের জীবনের ধ্বংস ডেকে আনবেন। কেননা যদি আপনি আপনার চোখ বন্ধ করে রাখেন। তাহলে আপনি এই পৃথিবীর সৌন্দর্য কে উপভোগ করতে পারবেন না। আপনি এই পৃথিবীতে সূর্যের আলোর গুরুত্ব বুঝতে পারবেন না। এবং আপনি ভুলে যাবেন যে, জীবনে বেঁচে থাকার জন্য সঠিক কাজ কোনটি, এবং ভুল কাজ কোনটি। আর সে কারনেই আপনি নিজের অজান্তেই নিজের জীবনের সবচেয়ে বড় ধ্বংস গুলোকে ডেকে নিয়ে আসবেন।

❣ চোখ নিয়ে উক্তি ❣

জীবনে চলার পথে যদি আপনি কখনো কোন মানুষের কাছে অবহেলিত হয়ে থাকেন। তবে আপনি ভুল করেও তাদের চোখে নিজেকে বিচার করবেন না। বরং সেই সময়ে আপনি নিজের মনকে বুঝিয়ে বলবেন যে, যারা আপনাকে আজকে অবহেলা করেছে। তারা তাদের চোখের মাধ্যমে আপনাকে সঠিকভাবে বুঝতে পারেনি। আপনাকে সঠিক ভাবে জানতে পারেনি। আর সে কারণেই সেই মানুষ গুলোর কাছে আপনি আজ অবহেলিত।

❣ চোখ নিয়ে উক্তি ❣

আমাদের শরীরে থাকা চোখ হল এক একটি বড় সাগরের সমতুল্য। যেখানে আমাদের প্রত্যেকটা মানুষের হৃদয়ে থাকার স্বপ্ন গুলো প্রতিফলিত হয়। যেখানে প্রত্যেকটা মানুষের মনে থাকা আশা গুলো প্রতিফলিত হয়ে থাকে।

❣ চোখ নিয়ে উক্তি ❣

যখন আপনি জাগ্রত অবস্থায় আপনার কল্পনার মাধ্যমে হৃদয়ের চোখ দিয়ে কোন স্বপ্ন দেখেন। তাহলে আপনি আপনার স্বপ্নের অনেক নিকট অব্দি যেতে পারবেন। কিন্তু আপনি যদি বাস্তবতার চোখ দিয়ে আপনার সেই স্বপ্ন গুলোকে দেখতে চান। তাহলে আপনাকে কিন্তু সেই দূর থেকে আপনার স্বপ্ন গুলো কে দেখতে হবে। তাই আমাদের প্রত্যেকটা মানুষের উচিত নিজের হৃদয়ের চোখ দিয়ে আমাদের স্বপ্ন গুলো কে দেখা। যাতে করে সেই স্বপ্ন গুলোর নিকট অব্দি যেতে পারি।

❣ চোখ নিয়ে উক্তি ❣

যদি আপনি সবসময় চাকচিক্য করা বস্তু গুলোর প্রতি আকৃষ্ট হয়ে থাকেন। তাহলে কিন্তু আপনাকে বিশেষ একটা কথা জেনে রাখতে হবে। আর সেই কথাটি হলো, যে মানুষ গুলোর চোখ অতি দুর্বল। সে মানুষ গুলো সব সময় চাকচিক্য করা বস্তু গুলো কে সবচেয়ে বেশি পছন্দ করে থাকে। কিন্তু যে মানুষ গুলোর চোখ সবল। সে মানুষ গুলো বিচার বিবেচনা করে কোনো একটি জিনিস কে পছন্দ করেন।

আরো দেখুন: নীরবতা নিয়ে উক্তি।

❣ চোখ নিয়ে উক্তি ❣

কোন একটি মানুষের মধ্যে থাকা কষ্ট গুলোকে খুব সহজেই লুকিয়ে ফেলা যায়। যদি সেই মানুষটি অন্য কারো কাছে নিজের কষ্ট গুলো কে প্রকাশ করতে না চায়। তাহলে কিন্তু তার ঠোঁটের হাসির মাধ্যমেই তার ভেতরে থাকা কষ্ট গুলো কে লুকিয়ে রাখতে পারবে। কিন্তু একটা মানুষ হাজার চেষ্টা করার পরেও তার ভেতরে থাকা কষ্ট গুলো কে চোখের ভাষার মাধ্যমে লুকিয়ে থাকতে পারবে না। বরং চোখ সর্বদা সত্যকে প্রকাশ করতে চায়। এবং আপনার ভিতরে থাকা কষ্ট গুলো কে অবশ্যই অন্যের সামনে প্রকাশ করে দিবে।

❣ চোখ নিয়ে উক্তি ❣

যদি আপনি কোন একটি মহিলার সৌন্দর্য বিবেচনা করতে চান। তাহলে তার দেহের অন্যান্য অংশের দিকে নয়, বরং সেই মহিলার চোখের দিকে তাকিয়ে সেই মহিলাকে বিবেচনা করার চেষ্টা করুন। কেননা যদি আপনি তার চোখের ভাষা বুঝতে পারেন। তাহলে আপনি সেই মহিলাটির হৃদয়ের ভাষা সম্পর্কে বুঝতে পারবেন। কিন্তু আপনি যদি তার চোখের ভাষা বুঝতে না পারেন। তাহলে আপনি কখনোই তার হৃদয় অব্দি পৌঁছাতে পারবেন না।

❣ চোখ নিয়ে উক্তি ❣

যদি আপনি আপনার প্রেমিকা কে সবচেয়ে খুশি রাখতে চান। তাহলে আপনার প্রেমিকার চোখের ভাষা কে বোঝার চেষ্টা করুন। কেননা একজন মেয়ের চোখের ভাষায় অনেক শব্দ ভান্ডার থাকে। আর আপনি যখন সেই ভাষাকে নিজের মধ্যে আয়ত্ত করে নিতে পারেন। ঠিক তখনই আপনি সেই মেয়েটির মনের জায়গা নিতে পারবেন। এবং তখন আপনি সেই মেয়েটিকে খুশি রাখতে পারবেন। তাই অবশ্যই আপনি আপনার প্রেমিকার চোখের ভাষা বোঝার চেষ্টা করবেন।

❣ চোখ নিয়ে উক্তি ❣

জীবনে চলার পথে আপনি আপনার পা না ভিজিয়ে সমুদ্র পাড়ি দিতে পারবেন। কিন্তু একজন মানুষ হিসেবে আপনি কখনোই নিজের চোখের জল না ফেলে জীবন সমুদ্র পাড়ি দিতে পারবেন না। কারণ জীবনে আপনাকে কোনো না কোনো সময়ে অবশ্যই চোখের জল ফেলতে হবে।

চোখ নিয়ে কবিতা

প্রিয় পাঠক, উপরের আলোচনায় আপনি জনপ্রিয় কিছু চোখ নিয়ে উক্তি সম্পর্কে জানতে পেরেছেন। আমার বিশ্বাস যে এই চোখ নিয়ে উক্তি গুলো আপনার অনেক বেশি ভালো লেগেছে। আর আপনার ভাল লাগা কে ধরে রাখার জন্য এবার আমি আপনাকে চমৎকার কিছু চোখ নিয়ে কবিতা শেয়ার করব। যদি আপনি আজকের আলোচিত চোখ নিয়ে কবিতা গুলো জানতে চান। তাহলে অবশ্যই নিচের দিকে নজর রাখুন।

💌চোখ নিয়ে কবিতা💌

  • সেই ঝরাপাতা গানের মধ্যে আর আমি ভেজাবো না আমার মন,
  • কারণ আমি তোমার গানেই হারিয়ে ফেলেছি আমার উচাটন।
  • তোমার ওই চোখের পলক যেন রাঙ্গা হয়ে আসে সব কিছু,
  • আমার খুব ইচ্ছা করে সবকিছু কে ফেলে দিয়ে নেই তোমার পিছু।
  • তোমার চোখে আমি খুঁজে পাই বৈশাখের বিকেল এর রবীন্দ্র স্বরলিপি,
  • সবকিছু ভুলে আমি শুধু তোমার ওই চোখের ছবি আঁকি।
  • তুমি কি জানো তোমার ঐ দুচোখ শুধু মায়ায় ভরা,
  • যেভাবে বয়ে চলে একটি দুরন্ত ঝরণার ধারা।
  • তোমার ওই কাজলে রাঙানো টানা টানা দু চোখ,
  • জানো পদ্ম ফুলের মাঝে এক ঝলক সূর্যের রোদ।
  • তোমার ওই দুটি চোখ দেখে পাগল হয়েছি আমি,
  • তোমার সেই দুচোখের ভাষা আমার কাছে সবচেয়ে দামি।

আরো দেখুন:

চোখ নিয়ে উক্তি এর কিছু কথা

প্রিয় পাঠক, আজকের এই আর্টিকেল থেকে আপনি সেরা কিছু চোখ নিয়ে উক্তি সম্পর্কে জানতে পেরেছেন। এবং আমি চেষ্টা করেছি এই ছোট্ট আর্টিকেল এর মাধ্যমে জনপ্রিয় সব চোখ নিয়ে উক্তি গুলোকে শেয়ার করার। আশা করি আজকের আলোচিত এই চোখ নিয়ে উক্তি এবং চোখ নিয়ে কবিতা টি আপনার অনেক ভাল লেগেছে। তবে আপনি যদি এরকম উক্তি সম্পর্কে জানতে চান। তাহলে অবশ্যই আমাদের সাথে থাকবেন। আর পুরো আর্টিকেল টি পড়ার জন্য আপনাকে জানাচ্ছি অনেক ধন্যবাদ।

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex