vlxxviet mms desi xnxx

পশ্চিমবঙ্গের দীর্ঘতম সেতু কোনটি?

0
Rate this post

পশ্চিমবঙ্গের দীর্ঘতম সেতু কোনটি? | জয়ী সেতু কোথায় অবস্থিত?

পশ্চিমবঙ্গের দীর্ঘতম সেতু কোনটি?: কোচবিহারে পশ্চিম বঙ্গের সবচেয়ে দীর্ঘতম সেতু রয়েছে। আর সেই সেতুর নাম হল জয়ী সেতু। পশ্চিম বঙ্গের দীর্ঘতম সেতুটি তিস্তা নদীর উপরে অবস্থিত। জয়ী নামক এই সেতুর দৈর্ঘ্য হলো ২৭০৯ মিটার। আর এই সেতু টি মূলত দুইটি অংশ কে যুক্ত করেছে। আর সেই অংশ দুটির নাম হল, হলদিবাড়ি ও মেখোলিগঞ্জ।

আর পশ্চিমবঙ্গ থেকে এই সেতু টি সর্বপ্রথম চালু হয়েছিল ২০২১ সালের ফেব্রুয়ারি মাসের ২১ তারিখে। বর্তমানে এই সেতু টি পশ্চিম বঙ্গের মধ্যে সবচেয়ে দীর্ঘতম সেতু হিসেবেই পরিচিত হয়ে আছে।

আরো দেখুনঃ পদ্মা সেতু সম্পর্কে সাধারণ জ্ঞান.

পশ্চিমবঙ্গের দীর্ঘতম সেতু কোনটি?

পশ্চিমবঙ্গের দীর্ঘতম সেতু কোনটি? যদি আপনি এই প্রশ্নের উত্তর খুঁজে থাকেন। তাহলে শুনে নিন, পশ্চিম বঙ্গের দীর্ঘতম সেতুর নাম হল, জয়ী সেতু। বর্তমান সময়ে আপনি পশ্চিমবঙ্গের মধ্যে বিভিন্ন প্রকারের সেতু দেখতে পারবেন। যেমন, দুর্গাপুর ব্যারেজ, ফারাক্কা বাঁধ যেটি গঙ্গার উপর অবস্থিত। এর পাশাপাশি জঙ্গলকন্যা সেতু দেখতে পারবেন। তবে এই সকল সেতু কে টপকে দিয়ে জয়ী সেতু পশ্চিমবঙ্গের দীর্ঘতম সেতুর তালিকায় নিজের নাম সবার উপরে রাখতে পেরেছে।

জয়ী সেতু কোথায় অবস্থিত?

পশ্চিমবঙ্গের দীর্ঘতম সেতু কোনটি সে সম্পর্কে আপনি উপরে জানতে পেরেছেন। এবং সেখানে আমি আপনাকে বলেছি, পশ্চিমবঙ্গের দীর্ঘ সেতুর নাম হল, জয়ী সেতু। আর এই সেতুটি মূলত কোচবিহার নামক একটি জেলার মধ্যে অবস্থিত। জয়ী সেতু তিস্তা নদীর উপর রয়েছে। বর্তমান সময়ে এই সেতুকে পশ্চিমবঙ্গের সবচেয়ে দীর্ঘতম সেতু হিসেবে আখ্যায়িত করা হয়।

পশ্চিমবঙ্গের দীর্ঘতম সেতুর নাম কি?

পশ্চিমবঙ্গের দীর্ঘতম সেতুর নাম হল জয়ী সেতু (Joye Bridge)। এই সেতুটির উদ্বোধন করা হয়েছিল, ২০২১ সালে। আর এই উদ্বোধন হওয়ার আগেই মমতা ব্যানার্জি, ২০১৫ সালের মধ্যে এই সেতুর সর্বপ্রথম ভিত্তি প্রস্তর স্থাপন করেছিলো। এই সেতুর দৈর্ঘ্য যথাক্রমে, ২৭০৯ মিটার। 

যদিওবা এর আগে পশ্চিমবঙ্গের দীর্ঘতম সেতু হিসেবে ফারাক্কা ব্রিজের নাম ছিল। কিন্তু বর্তমান সময়ে জয়ী সেতু ফারাক্কা ব্রিজের নামের জায়গা দখল করে নিয়েছে। কেননা জয়ী সেতু হল বর্তমান সময়ে পশ্চিমবঙ্গের দীর্ঘতম সেতু।

পশ্চিমবঙ্গের দীর্ঘতম সেতু কোনটি?

FAQ

Q: জয়ী সেতু রক্ষণাবেক্ষণ এর দায়িত্বে কে রয়েছে?

A: পশ্চিমবঙ্গের দীর্ঘতম জয়ী সেতু রক্ষণাবেক্ষণ এর দায়িত্বে রয়েছেন রাজ্যের, Public Work Department এর উপর। যারা এই সেতুটির যাবতীয় রক্ষণাবেক্ষণ এর কাজ করে থাকেন।

Q: পশ্চিমবঙ্গের দীর্ঘতম জয়ী সেতু কারা নির্মাণ করেছিলেন?

A: পশ্চিমবঙ্গের সবচেয়ে দীর্ঘতম সেতু নির্মাণ করেছিল একটি সংস্থা। আর সেই সংস্থার নাম হল, এসপি শিংলা কনস্ট্রাকশন প্রাইভেট লিমিটেড। মূলত এই সংস্থার মাধ্যমে জয়ী সেতু নির্মাণের সকল কাজ গুলো সম্পন্ন করা হয়েছিল।

Q: জয়ী সেতু কোন দুটি স্থানকে সংযোগ করেছে?

A: জয়ী সেতু মোট দুইটি স্থানকে সংযুক্ত করেছে। আর সেই দুটো স্থানের নাম হলো, মেখলিগঞ্জ এবং হলদিবাড়ির। কেননা জয়ী সেতু স্থাপন হওয়ার পরে এই দুটো স্থানের যাতায়াত ব্যবস্থা অনেক বেশি উন্নত হয়েছে। এবং পূর্বের তুলনায় অনেক সহজ তর হয়েছে।

Q: জয়ী সেতু কোন নদীর তীরে অবস্থিত?

A: জয়ী সেতু তিস্তা নদীর উপরে অবস্থিত। আর এই সেতুর দৈর্ঘ্য হল, ২৭০৯ মিটার পর্যন্ত।

আরো দেখুনঃ বাংলাদেশের আয়তন কত?

পশ্চিমবঙ্গের দীর্ঘতম জয়ী সেতু নিয়ে কিছুকথা

প্রিয় পাঠক, আপনি এমন অনেক মানুষকে খুঁজে পাবেন। যারা এখনো জানে না যে, পশ্চিমবঙ্গের দীর্ঘতম সেতু কোনটি। আর যারা এই বিষয়টি সম্পর্কে জানে না, তাদের জানিয়ে দেওয়ার জন্য মূলত আজকের এই আর্টিকেল টি লেখা হয়েছে। যেখান থেকে আপনি জানতে পারবেন যে, পশ্চিমবঙ্গের দীর্ঘতম সেতু কোনটি।

আপনি যদি এই ধরনের অজানা বিষয় গুলো কে সবার আগে জানতে চান। তাহলে অবশ্যই আমাদের সাথে থাকবেন। কেননা আমরা প্রতিনিয়ত অজানা বিষয় গুলো কে জানিয়ে দেওয়ার চেষ্টা করি। আমাদের সাথে থাকুন, নতুন কিছু জানার জন্য।

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex