vlxxviet mms desi xnxx

কপিরাইট ফ্রি মিউজিক ডাউনলোড

0

কপিরাইট ফ্রি মিউজিক ডাউনলোড ওয়েবসাইট

সময়ের সাথে সাথে বর্তমানে বিভিন্ন বিষয়ের উপর নতুন কনটেন্ট ক্রিয়েটর তৈরি হচ্ছে। নিজেকে প্রফেশনাল কনটেন্ট ক্রিয়েটর এবং প্রফেশনাল মানের কনটেন্ট তৈরিতে ভিডিও এর পাশাপাশি অডিও অথবা মিউজিক ব্যাপারটা অতীব জরুরী। একটি ভিডিও তে সঠিক মিউজিক যদি ব্যবহার করা যায় তবে সেই ভিডিও’র কোয়ালিটি এবং আকর্ষণ দুটোই বেড়ে যায়।

একজন YouTube creator/ Video maker/ Editor এর জন্য Audio/ Music এর প্রয়োজন হয়। তাই বলে আপনি যদি যেকোনো মিউজিক ব্যবহার করেন তাহলে আপনার উপর Copyright infringement claim দিয়ে দিতে পারে যা একজন Youtuber এর জন্য ক্ষতিকর। কারণ তখন আপনার চ্যানেল ডিলিট বা ডিজেবল হয়ে যাওয়ার চান্স বেড়ে যায়। তাই খেয়াল রাখবেন, আপনি যে মিউজিক ব্যবহার করছেন বা করবেন সেটি কপিরাইট ফ্রি মিউজিক কিনা।

কপিরাইট ফ্রি মিউজিক কি?

কপিরাইট ফ্রি মিউজিক হলো এমন ধরণের মিউজিক, যে মিউজিকটিকে ভবিষ্যতে যে কেউ যে কোনো সময় Copyright infringement claim হওয়ার ভয় বা সম্ভাবনা ছাড়াই নিজের platform, applications বা content-এর মধ্যে ব্যবহার করতে পারবে নিশ্চিন্তে। অর্থাৎ, এই মিউজিক গুলোর সরাসরি কোনো কপিরাইট মালিকানা থাকছে না কিংবা থাকবে না।

কপিরাইট ফ্রি মিউজিক কেনো প্রয়োজন?

আপনার ভিডিও কনটেন্ট কে যদি কোয়ালিটিপূর্ণ কনটেন্ট হিসেবে আপনার ভিউয়ারদের কাছে উপস্থাপন করতে চান এবং আকর্ষণীয় করতে চান তাহলে আপনার ভিডিওটিতে ব্যাকগ্রাউন্ড মিউজিক এড করতেই হয়। কিন্তু সেই মিউজিক যদি কপিরাইট ফ্রি মিউজিক না হয়ে থাকে তবে আপনি বিপাকে পরবেন। আপনার উপর যদি তখন কেউ Copyright infringement claim করে এবং তা প্রমাণিত হয় তাহলে আপনার উপর আইনি ব্যবস্থা নেয়ার সম্ভাবনা প্রবল। আর তাই একজন YouTube creator/ Video maker/ Editor এর জন্য কপিরাইট ফ্রি মিউজিক খুব গুরুত্বপূর্ণ।

কপিরাইট ফ্রি মিউজিক কোথায় পাবো/ পাওয়া যাবে?

কপিরাইট ফ্রি মিউজিক পাওয়ার সবচেয়ে ভালো মাধ্যম হলো YouTube অডিও লাইব্রেরী ও Facebook অডিও লাইব্রেরী। যদিও YouTube-এ কপিরাইট আইনের অধীনে প্রত্যেককে থাকার নির্দেশনা দেয়া হয়েছে। একে YouTube কপিরাইট পলিসি বলা হয়। এই পলিসি অনুযায়ী আপনি অন্যকারোর ভিডিও, ছবি কিংবা মিউজিক আপনার নিজের ভিডিওয়ের মধ্যে ব্যবহার করতে পারবেন না। যদি এরকম অপরাধ কেউ করে তাহলে YouTube তাকে কপিরাইট স্ট্রাইক দেয়। পরপর তিনটে কপিরাইট স্ট্রাইক হলে চ্যানেলটিকে YouTube প্লাটফর্ম থেকে ডিলিট করে দেওয়া হয়। সুতরাং, কপিরাইট ফ্রি মিউজিক ব্যবহার খুব জরুরী। 

কপিরাইট ফ্রি মিউজিক ডাউনলোড ওয়েবসাইট 

কপিরাইট ফ্রি মিউজিক সহজে খুঁজে পাওয়ার জন্য সেরা কিছু ওয়েবসাইট রয়েছে। সময় নষ্ট না করে চলুন, আমরা সেরা কিছু ওয়েবসাইট সম্পর্কে জেনে নেই যেগুলো তে কপিরাইট ফ্রি মিউজিক পাওয়া যায়/ যাবে।  

চলুন, (No copyright background music free download) কপিরাইট ফ্রি মিউজিক ডাউনলোড এর সেরা ওয়েবসাইট গুলো সম্পর্কে বিস্তারিত জেনে নেই।

Mixkit. co:

একজন কনটেন্ট ক্রিয়েটরের জন্য যা প্রয়োজন তার সব কিছুই পাবেন এই Mixkit-এ। ফ্রি মিউজিক, ফ্রি সাউন্ড ইফেক্ট, ফ্রি টেমপ্লেট, ফ্রি ফটোস, ফ্রি স্টক ভিডিও সব কিছুই পাবেন এখানে। এইসব কিছুই আপনি ব্যক্তিগত কাজেও ফ্রি তে ব্যবহার করতে পারবেন।

তবে মনে রাখবেন, Mixkit স্টক ভিডিও এর জন্য দু’ধরণের লাইসেন্স দিয়ে থাকে। তাই স্টক ভিডিও নিয়ে কাজ করার পূর্বে অবশ্যই এটি মাথায় রেখে কাজ করবেন। একজন কনটেন্ট ক্রিয়েটরের জন্য এটি একটি বেষ্ট ওয়েবসাইট বলা যায়।

Chosic:

এই ওয়েবসাইট থেকে আপনি আপনার ভিডিও এর ক্যাটাগরি অনুযায়ী পছন্দ করে ফ্রি কপিরাইট মিউজিক ডাউনলোড করে ব্যবহার করতে পারেন। তবে অনেক ক্ষেত্রে এটি ক্রেডিট দিতে বলে সেক্ষেত্রে আপনার ইচ্ছা অনুযায়ী আপনি ক্রেডিট দিয়েও এটি ব্যবহার করতে পারেন।

কপিরাইট ফ্রি মিউজিক ডাউনলোড

Cchound:

এই সাইটটিতেও প্রায় সকল প্রকারের মিউজিক পাওয়া যায় এবং তা ফ্রি তে ব্যবহার করতে পারবেন। যদি মানসম্মত মিউজিকের কথা বলা হয় তবে এক কথায় বলবো, এটিও খুব জনপ্রিয় একটি সাইট। আপনি চাইলে ক্রেডিট দিয়েও এটি ব্যবহার করতে পারেন যেকোনো প্লাটফর্মে।

Wave. video:

এটি একটি সেরা অনলাইন ভিডিও মেকার এবং ভিডিও হোস্টিং সাইট। এখানে অডিও লাইব্রেরী অপশন পাবেন যেখানে প্রায় ৩ লক্ষ কপিরাইট ফ্রি মিউজিক পাবেন এবং ডাউনলোড করে কাজ করতে পারবেন।

এখানে ফ্রি মিউজিক ডাউনলোড এর পাশাপাশি আপনি আকর্ষণীয় ভিডিও টেমপ্লেটও পাবেন।

Bensound:

Bensound খুব জনপ্রিয় একটি ওয়েবসাইট ফ্রি মিউজিক ডাউনলোডের জন্য। বিশেষ করে যারা নতুন কনটেন্ট ক্রিয়েটর তাদের জন্য এটি বেশ সহজবোধ্য। কারণ এই সাইটটিতে আপনি যেকোনো টপিকের উপর মিউজিক পেয়ে যাবেন এবং ডাউনলোড করে ব্যবহার করতে পারবেন।

কপিরাইট ফ্রি মিউজিক কোথায় পাবো

তবে মনে রাখবেন, এই সাইট থেকে কোনো মিউজিক নিয়ে কমার্শিয়াল কাজে ব্যবহার করলে অবশ্যই Bensound কে ক্রেডিট দিতে হবে।

Incompetech:

Incompetech বর্তমান সময়ের বেশ জনপ্রিয় কপিরাইট ফ্রি মিউজিক ডাউনলোড সাইট। বিপুল সংখ্যক ফ্রি মিউজিক ডাউনলোড করা যায় এই সাইট থেকে এবং মিউজিক গুলো আপনি আপনার ব্যক্তিগত কিংবা কামার্শিয়াল কাজেও ব্যবহার করতে পারবেন। কমার্শিয়াল কাজের ক্ষেত্রে অবশ্যই আপনাকে একটা প্রপার ক্রেডিট দিতে হবে। 

Unminus:

যদি সম্পূর্ণ কপিরাইট ফ্রি মিউজিক ডাউনলোড এর কথা বলা হয় কিংবা প্রশ্ন করা হয় তবে Unminus ওয়েবসাইট এর কথা বলতেই হয়। কেননা, এই সাইট থেকে ডাউনলোডকৃত কোনো মিউজিক ব্যবহার করলে কোনো রকম ক্রেডিট প্রদান করতে হয় না। ব্যক্তিগত অথবা কমার্শিয়াল, যে কাজেই মিউজিক ডাউনলোড করে ব্যবহার করেন না কেনো সেটি সম্পূর্ণ ফ্রি।

Hooksounds:

এই ওয়েবসাইট থেকে আপনি ফ্রি মিউজিক ডাউনলোড করে ব্যবহার করতে পারবেন YouTube, Instagram, Facebook, Podcast, Radio, TV বা যে কোনো মাল্টিমিডিয়া কনটেন্ট এর জন্য। এখানে এমন কিছু মিউজিক পাবেন যা অন্য কোনো ওয়েবসাইটে পাবেন না।

এখানে ফ্রি তে মিউজিক ব্যবহার করার জন্য একটি লাইসেন্স পাবেন যা আপনি আপনার ব্যক্তিগত কাজের জন্য অনায়াসে ব্যবহার করতে পারবেন।

 YouTube Studio audio library:

যারা YouTube কনটেন্ট ক্রিয়েটর আছেন তারা যদি কোনো প্রকার ক্রেডিট ছাড়াই কপিরাইট ফ্রি মিউজিক ব্যবহার করতে চান তবে তাদের প্রথম পছন্দ হবে YouTube Studio audio library। এখানে প্রচুর সংখ্যক সাউন্ড ইফেক্ট, ব্যাকগ্রাউন্ড মিউজিক সহ আরো অনেক কিছু রয়েছে।

এছাড়াও YouTube Studio audio library তে নিয়মিত বিভিন্ন প্রকার মিউজিক, সাউন্ড ইফেক্ট আপডেট/ যুক্ত করা হয়। যার কারণে আপনি প্রতিনিয়ত নতুন কিছু পেয়ে থাকবেন। এখানে কিছু সংখ্যক মিউজিক ক্রেডিট দেয়া ছাড়া প্রায় সব মিউজিক ই আপনি ফ্রি তে ব্যবহার করতে পারবেন।

মিউজিক ডাউনলোড ওয়েবসাইট

Facebook Sound Collection:

YouTube এর মত Facebook কনটেন্ট ক্রিয়েটরদের জন্যও রয়েছে বিশেষ কিছু ফ্রি মিউজিক লাইব্রেরী। ফলে Facebook কনটেন্ট ক্রিয়েটরদের জন্য মিউজিক ব্যবহার করে কাজ করা সহজলভ্য হয়েছে।

যদিও Facebook এখানে শর্ত দিয়ে রেখেছে যে, শুধু মাত্র যদি Facebook এর মাধ্যমে ভিডিও ক্রিয়েট করা হয় বা শেয়ার করা হয় তবেই এই ফ্রি মিউজিক ব্যবহার করতে পারবেন।

শেষ কথা: সর্বশেষে বলতে পারি, চমৎকার এই কপিরাইট ফ্রি মিউজিক ডাউনলোড ওয়েবসাইট থেকে আপনি আপনার সুবিধামত মিউজিক ডাউনলোড করে যে কোনো কাজে নিজের ইচ্ছে মত কাজ করতে পারবেন। তবে কিছু কিছু ওয়েবসাইটের ক্ষেত্রে অবশ্য আপনাকে প্রপার ক্রেডিট দিয়ে কাজ সম্পন্ন করতে হবে।

Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex