vlxxviet mms desi xnxx

ফ্রান্স বনাম ইংল্যান্ড পরিসংখ্যান 2024

0
Rate this post

ফ্রান্স বনাম ইংল্যান্ড পরিসংখ্যান 2024 | ফ্রান্স বনাম ইংল্যান্ড পরিসংখ্যান কোন দল অধিক শক্তিশালী? | France vs England Stats 2024

ফুটবলের দুই পরাশক্তি ইউরোপীয় দুই জায়ান্ট ইংল্যান্ড ও ফ্রান্স।  ফ্রান্স ফুটবলে দুই বারের বিশ্বচ্যাম্পিয়ন হলেও ইংল্যান্ড এক বার। কিন্তু সামর্থ্যের বিচারে দুই দলই প্রতিপক্ষ কে বিধ্বস্ত করার ক্ষমতা রাখে।  ফ্রান্স বনাম ইংল্যান্ড ফুটবলের এই দুই পাওয়ার হাউজকে একত্রে একে অপরের বিপক্ষে দেখতে মুখিয়ে আছে ফুটবল বিশ্ব।

আরো দেখুনঃ

ফ্রান্স বনাম ইংল্যান্ড পরিসংখ্যানের তথ্য

ফ্রান্স বনাম ইংল্যান্ড, উভয়ই ইউরোপ মহাদেশের হওয়ায় একে অপরের বিপক্ষে লড়াই হয়েছে প্রায়শই বিভিন্ন প্রতিযোগিতা মিলিয়ে। যেমন : ইউরো, নেশন্স লীগ, ওয়ার্ল্ডকাপ কোয়ালিফায়ার ইত্যাদি।

দল ম্যাচজয়পরাজয় ড্র
ফ্রান্স৩১ ৫ টি১৭ টি৯ টি
ইংল্যান্ড ৩১ ১৭ টি৫ টি৯ টি

১৯৬৬ ও ১৯৮২ সালের পর এই নিয়ে তৃতীয়বার ইংল্যান্ড ফ্রান্স বিশ্বকাপে একে অপরের মুখোমুখি হবে। আগের দুইবারের দেখায় ২-০ ও ৩-১ ব্যবধানে ম্যাচ জিতে নেয় ইংল্যান্ড। সুতরাং পরিসংখ্যান যে তাদের এগিয়ে রাখছে শুরুতে তাতে কোনো সন্দেহ নেই।

ফ্রান্স বনাম ইংল্যান্ড পরিসংখ্যান কোন দল অধিক শক্তিশালী?

ফ্রান্স বনাম ইংল্যান্ড লড়াই আসলে চলে আসে ফরাসি এবং ব্রিটিশদের পুরনো আধিপত্য বিস্তারের লড়াই, শাসন করার লড়াই। ফ্রান্সের বর্তমান স্কোয়াডের দিকে দৃষ্টিপাত করলেই দেখা যায়,এটি নিঃসন্দেহে বিশ্বের সেরা স্কোয়াডের অন্যতম। বিশ্বের অন্যতম সেরা এই স্কোয়াডের অধিকাংশই ২০১৮ বিশ্বকাপে চ্যাম্পিয়ন। দিদিয়ার দেশমের দলের বেশ কিছু মেইন প্লেয়ার ইনজুরিতে পড়লেও এখনো এই দলের শক্তিমত্তায় তেমন পার্থক্য নেই।

পাভার্ড, কৌন্দে,ভারানে,উপামেকানো, থিও হার্নান্দেজ কে দিয়ে গড়া এই ব্যাকলাইন বিশ্বের অন্যতম সেরা। মিডফিল্ডে চৌমেনি ও র‍্যাবিওট এবং ফরোয়ার্ড লাইনয়াপে ডেম্বেলে ও এমবাপ্পের মতো দুই ধ্বংসাত্মক উইংগারের পাশাপাশি রয়েছে গ্রিজমানের মতো প্লে মেকার ও ফ্রান্সের অলটাইম টপ স্কোরার জিরুদ। বিশ্বকাপের টপ স্কোরার এমবাপ্পে ও ফ্রান্সের। ৪-২-৩-১ ফর্মেশনে খেলে থাকে ফ্রান্স।

অন্যদিকে ইংল্যান্ড ও পিছিয়ে নেই, সদ্য সেনেগাল কে বিধ্বস্ত করা এই দলটার ডিফেন্সে ভরসার দুই নাম ম্যাগুয়ের ও স্টোন্স। দুই ফুলব্যাকে যথা ওয়াকার, ট্রিপিয়ার ও লুক শ এর মতো তারকা। মিডফিল্ডে তরুণ তুর্কী বেলিংহামের পাশাপাশি রয়েছে রাইস। ফরোয়ার্ড লাইনয়াপের নেতৃত্বে থাকবে সাকা,রাশফোর্ড,স্টার্লিং, ফোডেন ও হ্যারি কেনের হাতে। দুর্দান্ত ফর্মে আছে তরুণ বুকায়ো সাকা। ফ্রান্সের মতো ইংল্যান্ড ও ৪-২-৩-১ ফর্মেশনে খেলে থাকে। ফলে দুই কোচের ট্যাকটিকাল ব্রিলিয়ান্সের একটা যে দুর্দান্ত লড়াই অপেক্ষা করছে,তা বলার অপেক্ষা রাখে না।

আরো দেখুন:

ফ্রান্স বনাম ইংল্যান্ড পরিসংখ্যানের শেষ কথা

ফ্রান্স বনাম ইংল্যান্ড পরিসংখ্যান দেখে ইংল্যান্ড এগিয়ে থাকলেও পরিসংখ্যান যে কেবলই একটা মূর্খ সংখ্যা। তা সবাই জানে কেননা নির্দিষ্ট ম্যাচ না জিতলে পরিসংখ্যান কোনো কাজেই আসে না। ফ্রান্স পরিসংখ্যানে ইংল্যান্ডের চেয়েও পিছিয়ে থাকলেও ফর্মে মোটেই ইংল্যান্ডের চেয়ে পিছিয়ে থাকবে না। বরং একটু এগিয়েই থাকবে। অন্যদিকে ব্রিটিশ সিংহরাও পরিসংখ্যানের দুর্দান্ত মানসিক শক্তি নিয়ে মাঠে নেমে তাদের পরিসংখ্যান কে আর সমৃদ্ধের চেষ্টা করবে। সুতরাং, বিশ্বকাপের সবচেয়ে প্রতিদ্বন্দ্বিতায় লড়াইয়ের অপেক্ষায় ফুটবল বিশ্ব। 

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex