vlxxviet mms desi xnxx

গুগল মিট ব্যবহারের নিয়ম | গুগল মিট ডাউনলোড করার নিয়ম

0
Rate this post

গুগল মিট কি? | গুগল মিট ব্যবহারের নিয়ম | গুগল মিট ব্যবহারের সুবিধা ও অসুবিধা

গুগল মিট কি (What is Google Meet) এই বিষয় টা নিয়ে আজকে আমি বিস্তারিত ভাবে আলোচনা করব। দেখুন আমরা যারা ইন্টারনেট ব্যবহার করি। তারা বেশ ভালো করেই জানি যে, বর্তমান বিশ্বের মধ্যে অনলাইন জগতে google হলো জয়েন্ট একটি কোম্পানি। মূলত ইন্টারনেটের অধিকাংশ অংশে  আধিপত্য বিস্তার করা কোম্পানির নাম হলো গুগল। যেহেতু এটি বিশ্বের মধ্যে জনপ্রিয় একটি কোম্পানি সেহেতু এই কোম্পানির প্রচুর পরিমাণে ইউজার রয়েছে। আর ইউজারের কথা বিবেচনা করে google প্রতিনিয়ত কোন না কোন প্রোডাক্ট নিয়ে হাজির হচ্ছে। ঠিক তেমনি ভাবে গুগলের উন্নত একটি প্রযুক্তির নাম হলো, গুগল মিট। যা একজন ব্যবহারকারী বিনামূল্যে এই প্রোডাক্ট কে ব্যবহার করতে পারবে।

তবে আপনি এমন অনেক মানুষ কে খুঁজে পাবেন। যারা মূলত এখন পর্যন্ত জানে না যে, এই গুগল মিট কি। এবং গুগল মিট ব্যবহারের নিয়ম কি। আর অজানা সেই মানুষ গুলো কে জানিয়ে দেওয়ার জন্যই মূলত আজকের এই আর্টিকেল টি লেখা হয়েছে। কেননা আজকের এই আর্টিকেলের মাধ্যমে আমি আপনাকে স্পষ্ট ভাবে ধারণা দেওয়ার চেষ্টা করব যে, গুগল মিট কি। এবং এই গুগল মিট ব্যবহারের নিয়ম গুলো কি কি। তো আপনি যদি এই বিষয় গুলো সম্পর্কে বিশদ ভাবে জেনে নিতে চান। তবে আপনাকে আজকের পুরো আর্টিকেল টি মনোযোগ দিয়ে পড়তে হবে। তাহলে আর দেরি না করে চলুন সরাসরি মূল আলোচনা তে ফিরে যাওয়া যাক।

আরো পড়ুন: অনলাইনে আয় করার সহজ উপায়.

গুগল মিট কি? | What is Google Meet?

সহজ কথায় বলতে গেলে, গুগল মিট হলো এক ধরনের Video Conferencing প্ল্যাটফর্ম। যার মাধ্যমে আপনি একই সাথে অনেক মানুষের সঙ্গে ভিডিও কলের মাধ্যমে যোগাযোগ করতে পারবেন। বলা বাহুল্য যে, বর্তমান সময়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অনলাইন পদ্ধতি তে ক্লাস নেওয়া হয়ে থাকে। তো এই ধরনের অনলাইন পদ্ধতি তে ক্লাস নেওয়ার ক্ষেত্রে গুগল মিট নামক প্ল্যাটফর্ম কে ব্যবহার করা হয়ে থাকে।

তবে শুধুমাত্র এই প্লাটফর্ম টি ক্লাস করার মধ্যেই সীমাবদ্ধ নয়। বরং যদি আপনার কোন ব্যবসা থাকে। তাহলে আপনার ব্যবসার সাথে জড়িত একাধিক মানুষ কে একত্রে সংযুক্ত করে। আপনি ভিডিও কনফারেন্স এর মাধ্যমে তাদের সাথে যোগাযোগ করতে পারবেন। বলা বাহুল্য যে, এই প্ল্যাটফর্ম এর মাধ্যমে আপনি সর্বোচ্চ ১০০ জন মানুষ কে একত্রে সংযুক্ত করে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যোগাযোগ করতে পারবেন। মূলত এই ভিডিও কনফারেন্স করা প্ল্যাটফর্ম কে বলা হয়ে থাকে গুগল মিট।

গুগল মিট ডাউনলোড করার নিয়ম | Google Meet App Download

গুগল মিট কি সে নিয়ে আমি উপরে বিস্তারিত আলোচনা করেছি। তবে এখন আপনার মনে একটি প্রশ্ন জেগে থাকবে। আর সেই প্রশ্ন টি হল যে, গুগল মিট ডাউনলোড করার নিয়ম কি। তো যদি আপনার মনে এই ধরনের প্রশ্ন জেগে থাকে। তাহলে আমি আপনাকে বলব যে, আপনি খুব সহজেই এই গুগল মিট ডাউনলোড করতে পারবেন। যেমন:

  • প্রথমত আপনাকে আপনার স্মার্টফোনের মধ্যে ইন্টারনেট কানেকশন টি চালু করতে হবে।
  • এরপরে আপনাকে সরাসরি গুগল প্লে স্টোরে যেতে হবে।
  • যখন আপনি গুগল প্লে স্টোরে যাবেন। তখন আপনাকে Google Meet লিখে সার্চ করতে হবে।

গুগল মিট ডাউনলোড করার নিয়ম

  • এরপরে সর্বপ্রথম যে অ্যাপস টি আপনি দেখতে পারবেন। সেই অ্যাপ টি আপনার ফোন এর মধ্যে Install করে নিতে হবে।

গুরুত্বপূর্ণ: ইমেইল আইডি খোলার নিয়ম.

তো আপনি যদি উপরের এই পদ্ধতি গুলো অনুসরণ করতে পারেন। তাহলে আপনি খুব সহজেই গুগল মিট ডাউনলোড করতে পারবেন। তো যখন আপনি এই অ্যাপস টি ডাউনলোড করবেন। তখন আপনাকে উক্ত অ্যাপস টি ব্যবহার করতে হবে। আর সেজন্য আপনাকে অবশ্যই গুগল মিট ব্যবহারের নিয়ম গুলো সম্পর্কে জানতে হবে। চলুন এবার তাহলে গুগল মিট ব্যবহারের নিয়ম গুলো জেনে নেওয়া যাক।

গুগল মিট ব্যবহারের নিয়ম | How To Use Google Meet?

আপনি যেভাবে উপরের পদ্ধতি অনুসরণ করে খুব সহজে গুগল মিট নামক অ্যাপস টি ডাউনলোড করতে পারবেন। ঠিক তেমনি ভাবে গুগল মিট ব্যবহারের নিয়ম গুলো অনেক সহজ। আর সেই গুগল মিট ব্যবহারের নিয়ম (how to use google meet) গুলো আমি আপনাকে জানিয়ে দেওয়ার চেষ্টা করব।

  • প্রথমত আপনাকে এই গুগল মিট নামক অ্যাপ টি ওপেন করতে হবে।
  • এরপর আপনাকে উক্ত অ্যাপ এর মধ্যে একটি অ্যাকাউন্ট তৈরি করতে হবে।
  • মূলত অ্যাকাউন্ট তৈরি করার ক্ষেত্রে খুব বেশি প্রচুর প্রয়োজন হবে না। যদি আপনার ফোনে একটি জিমেইল অ্যাকাউন্ট থাকে। তাহলে আপনি সেই জিমেইল অ্যাকাউন্টের মাধ্যমে নতুন একটি গুগল মিট একাউন্ট তৈরি করতে পারবেন।
  • একটি নতুন অ্যাকাউন্ট তৈরি করার পর যখন আপনি উক্ত অ্যাপসের মধ্যে প্রবেশ করবেন। তখন আপনি দুটি অপশন দেখতে পারবেন।
  • প্রথম অপশন টি হল, New Meeting এবং দ্বিতীয় অপশন টি হলো Join With a code.

গুগল মিট কি?

  • তো আপনি যদি নতুন কোন ব্যক্তিদের সাথে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কথা বলতে চান। তাহলে অবশ্যই আপনাকে New Meeting নামক অপশন এর মধ্যে ক্লিক করতে হবে।
  • কিন্তু আপনি যদি অন্য কোন ব্যক্তির কনফারেন্স এর সাথে যুক্ত হতে চান। তাহলে আপনাকে Join With a code নামক অপশন এর মধ্যে ক্লিক করতে হবে।
  • যখন আপনি অন্য কোন ব্যক্তির কনফারেন্স এর সাথে যুক্ত হতে চাইবেন। তখন অবশ্যই আপনাকে সেই মিটিং এর কোড প্রদান করতে হবে।

How To Use Google Meet

তো আপনি যদি google meet ব্যবহার করতে চান। তাহলে অবশ্যই আপনাকে গুগল মিট ব্যবহারের নিয়ম গুলো সম্পর্কে জেনে নিতে হবে। আর উপরে আমি সেই গুগল মিট ব্যবহারের নিয়ম গুলো উল্লেখ করেছি।

গুগল মিট ব্যবহারের সুবিধা

এতক্ষন থেকে আপনি জানতে পারলেন যে, google meet কি। এবং গুগল মিট ব্যবহারের নিয়ম গুলো কি কি। তো যখন আপনি গুগল মিট নামক এই জনপ্রিয় অ্যাপস টি ব্যবহার করবেন। তখন আপনি বেশ কিছু সুবিধা ভোগ করতে পারবেন। আর এই বিশেষ সুবিধা গুলোর জন্যই মূলত এই অ্যাপ টি এত বেশি জনপ্রিয়তা লাভ করতে পেরেছে। যেমন:

  1. আপনি যদি এই অ্যাপস টি ব্যবহার করে ভিডিও কনফারেন্স করেন। সেক্ষেত্রে আপনার সেই ভিডিও কনফারেন্স গুলো একবারে সুরক্ষিত থাকবে।
  2. আপনি আপনার সময় অনুযায়ী ভিডিও কনফারেন্স করতে পারবেন।
  3. উক্ত অ্যাপসের মাধ্যমে আপনি যার সাথে ভিডিও কনফারেন্স করবেন। তার সাথে খুব সহজেই স্ক্রিন শেয়ার করতে পারবেন।
  4. ভিডিও কনফারেন্স করার সময় যদি আপনার আশেপাশে কোন শব্দ থাকে। তাহলে আপনি উক্ত অ্যাপসের মাধ্যমে সেই শব্দটি কে মিউট করে রাখতে পারবেন।
  5. ভিডিও কনফারেন্স চলাকালীন যদি আপনি কোন একটি নির্দিষ্ট ব্যক্তি কে মিউট করে রাখতে চান। তাহলে আপনি উক্ত অ্যাপসের মাধ্যমে এই ফিচার টি দেখতে পারবেন।

যদি আপনি ভিডিও কনফারেন্স করার জন্য গুগল মিট নামক অ্যাপস টি ব্যবহার করেন। তাহলে আপনি যে সকল সুবিধা ভোগ করবেন। সেই গুগল মিট ব্যবহারের সুবিধা গুলো উপরে উল্লেখ করা হয়েছে।

গুগল মিট ব্যবহারের অসুবিধা

এতক্ষন থেকে আপনি গুগল মিট ব্যবহারের সুবিধা গুলো সম্পর্কে জানতে পেরেছেন। তবে অনেকের মনে একটি প্রশ্ন জেগে থাকবে। আর সেই প্রশ্ন টি হলো যে, সুবিধার পাশাপাশি গুগল মিট ব্যবহারের অসুবিধা গুলো কি কি। তো আপনার মনে যদি এ ধরনের প্রশ্ন জেগে থাকে। তাহলে আমি বলব যে উক্ত অ্যাপ টি ব্যবহার করার ক্ষেত্রে কোন প্রকার অসুবিধা লক্ষণীয় নেই। তবে এই অ্যাপটির মধ্যে শুধুমাত্র একত্রে ১০০ জন ব্যক্তির সাথে ভিডিও কনফারেন্স করা যায়। এর থেকে বেশি মানুষের সাথে একই সাথে কনফারেন্স করা সম্ভব নয়। যদি আপনি একান্তভাবে অসুবিধার কথা জানতে চান। তাহলে বলবো যে এটি হলো google মিট এর প্রধান অসুবিধা। তবে আমার দৃষ্টিকোণ থেকে একটি ভিডিও কনফারেন্স এর মধ্যে ১০০ জন মানুষের সংখ্যা মোটেও কম নয়।

গুরুত্বপূর্ণ:

আমাদের শেষকথা: আজকের এই গুরুত্বপূর্ণ আর্টিকেল এর মাধ্যমে আমি আপনাকে জানিয়ে দিয়েছি যে, গুগল মিট কি। এবং সেই সাথে গুগল মিট ব্যবহারের নিয়ম গুলো কে নিয়ে স্টেপ বাই স্টেপ আলোচনা করেছি। আশা করি আলোচিত এই আলোচনা থেকে আপনার Google Meet সম্পর্কিত যাবতীয় বিষয় গুলো জানা হয়ে গেছে।

আর আপনি যদি এই ধরনের প্রযুক্তি রিলেটেড অজানা বিষয় গুলো কে সহজ ভাষায় জেনে নিতে চান। তাহলে অবশ্যই আমাদের সাথে থাকবেন। পুরো আর্টিকেল টি পড়ার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex