vlxxviet mms desi xnxx

গুগল একাউন্ট খোলার নিয়ম

0

গুগল একাউন্ট খোলার নিয়ম | Google Account Create

সময়ের সাথে সাথে আধুনিকতার এবং প্রযুক্তির ছোঁয়া লেগেছে মানুষের জীবনের প্রত্যেকটি আঙিনায়। গুগল একাউন্ট খোলার নিয়ম জানতে হলে সাথে থাকুন।

বেশ কিছু দিন পূর্বেও প্রযুক্তির ব্যবহারহীন মানুষের জীবনযাত্রা ছিল বেশ স্থবির। মানুষের জীবনের ছিল না কোন ধরণের চাকচিক্কের ছোঁয়া। কিন্তু প্রযুক্তির কল্যাণের মানুষের জীবনে আবির্ভাব হবার পর থেকে মানুষের জীবনের গতিপথ পরিবর্তন হয়ে গেলো। এখন মানুষ প্রযুক্তির  ব্যবহারের ফলে নিজেদের জীবন সাজিয়ে নিতে পেরেছে নতুন আঙ্গিকে একেবারে নতুন করে। প্রযুক্তির কল্যাণে এখন মানুষ  জ্ঞান  খুব সহজে শিখে নিতে পারে মুহূর্তের মধ্যে। তাই প্রযুক্তি মানুষের জীবনে আবির্ভুত এক আশীর্বাদস্বরূপ। গুগল একাউন্ট খোলার নিয়ম জানতে হলে সাথেই থাকুন।

গুগল একাউন্ট কি?

প্রযুক্তির কল্যাণে আমাদের জীবনে লেগেছে আধুনিকতার ছোঁয়া। একসময় মানুষ কোন অচেনা স্থানে যাওয়া নিয়ে, কোন অচেনা জিনিস সম্পর্কে কৌতূহল থাকলে কোন বইয়ে সে সম্পর্কে জেনে নেওয়ার চেষ্টা করতো কিংবা কোন বিজ্ঞ ব্যক্তির কাছে সে সম্পর্কে জেনে নেওয়ার ইচ্ছা প্রকাশ করতন। কিন্তু বর্তমানে প্রযুক্তির কল্যাণে শুধুমাত্র আপনার ব্যবহৃত এন্ড্রয়েড মোবাইল ফোনের মাধ্যমে আপনি চাইলে আপনি এন্ড্রয়েড মোবাইল ফোন থেকে যেকোনো স্থান থেকে, যেকোনো মুহূর্তের মধ্যে আপনি তথ্য সংগ্রহ করতে পারবেন। প্রযুক্তির সাথে মানুষের জীবনযাত্রার  সহজ ধরতে এক অগ্রণী ভূমিকা পালন করছে গুগল।

সারা বিশ্বব্যাপী প্রচলিত একটি জনপ্রিয় সার্চ ইঞ্জিন হল গুগল। গুগল আমাদের জীবনের গতিধারা বেশ সহজ করে তুলেছে। গুগলের মাধ্যমে আমরা মুহূর্তের মধ্যে যেকোনো ধরণের অজানা জিনিস সম্পর্কে জানতে ও শিখতে পারি। কোন তথ্য আমরা নিমিষেই জানতে পারি শুধুনাত্র গুগলের মাধ্যমে। কোন নতুন বিষয়ে সম্পর্কে আমরা জানতে পারি জনপ্রিয় এই সার্চ ইঞ্জিনটির মাধ্যমে। তাই আমাদের বর্তমানে জীবন গুগল এর ব্যবহার ছাড়া চিন্তা করা বেশ অসম্ভব একটি ব্যাপার।

আরো দেখুনঃ গুগল ড্রাইভ কিভাবে ব্যবহার করব.

কিন্তু গুগলের ব্যাপক সুবিধাসমূহ উপভোগ করতে হলে আপনাকে অবশ্যই গুগল ব্যবহার করতে হবে। আর গুগল ব্যবহার করতে হলে আপনাকে অবশ্যই গুগলে একটি একাউন্ট থাকতে হবে। মূলত গুগলের সুবিধা

উপভোগ করতে হলে আপনাকে অবশ্যই গুগল একাউণ্ট তৈরি করে নিতে হবে। গুগল একাউন্ট তৈরি করা ছাড়া আপনি কখনো গুগল ব্যবহার করতে পারবেন না। গুগল একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে জানতে হলে সাথে থাকুন।

গুগল একাউন্ট কিভাবে খুলে?

আমাদের বর্তমান সময়ে ইন্টারনেট ইউজার হিসেবে গুগল সবার প্রথমে নিজের অবস্থান দখল করে আছে। আপনার প্রত্যাহিক জীবনে সার্চ ইঞ্জিনের প্রয়োজন পরেই ,কোথাও ঘুরতে গেলে ম্যাপের কিংবা আপনি যদি গেইম লাভার হয়ে থাকেন তাহলে গুগল হতে পারে আপনার প্রথম পছন্দ। গুগলের রয়েছে অনেক অনেক ফিচার আর অনেক সুবিধা যা আপনার দৈনন্দিন জীবনকে করে তুলবে সহজ, সরল এবং গতিশীল।

গুগল সকল ধরণের সুবিধা যদি আপনি উপভোগ করতে চান তাহলে আপনাকে অবশ্যই গুগলে একাউন্ট খুলতে হবে। আপনি চাইলে মোবাইলের মাধ্যমে, কম্পিউটারের মাধ্যমে কিংবা কোন ধরণের ব্রাউজার ব্যবহার করা ছাড়াই খুলতে পারবেন গুগল একাউন্ট। তাই আপনি যদি প্রত্যাহিক কাজে গুগলের সুবিধা নিতে চান সেক্ষেত্রে আপনি যদি গুগল একাউন্ট খুলতে চান তাহলে আপনি ৩টি ধাপে খুলতে পারেন গুগল একাউন্ট।

  • কম্পিউটারের মাধ্যমে।

  • ব্রাউজারের মাধ্যমে।

  • মোবাইলের মাধ্যমে।

গুগল একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে জানতে হলে সাথেই থাকুন।

গুগল একাউন্ট খোলার নিয়ম

আপনি চাইলে বিভিন্ন উপায়ে খুলতে পারেন গুগল একাউন্ট। চলুন তাহলে জেনে নেওয়া যাক প্রথমে কম্পিউটারের মাধ্যমে গুগল একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে –

  • আপনি যদি গুগলে একাউন্ট খুলতে চান সবার আগে আপনাকে আপনার এন্ড্রয়েড মোবাইল থেকে গুগলের হোম স্ক্রিনে কিংবা গুগল ক্রোমে যেতে হবে।

  • পরবর্তীতে হোমপেজের পাশে গুগল একাউন্ট সাইনআপ নাম অপশন পেয়ে যাবেন খুব সহজে।

গুগল একাউন্ট খোলার নিয়ম

  • আপনি সাইন আপ অপশনে গিয়ে আপনার নাম, জন্ম তারিখ, আপনার মোবাইল নাম্বার সহ প্রয়োজনীয় তথ্যাদি খুব সহজে পূরণ করে নিন সাইন আপ এর জন্য। এছাড়াও একাউন্ট ওপেন করতে আরো যা যা তথ্য প্রয়োজন সকল তথ্য পূরণ করে দিন।

  • মোবাইল নাম্বার পূরণ করুন এবং সেই সাথে আপনি একটি রিকভারি ই-মেইল প্রদান করুন।

  • আপনার লিঙ্গ সিলেক্ট করুন এবং সবশেষে একটি স্ট্রং পাসওয়ার্ড প্রদান করে নিন যাতে আপনার একাউন্ট চুরি হয়ে যাওয়ার সম্ভাবনা না থাকে।

কম্পিউটারের মাধ্যমে গুগল একাউন্ট খোলার নিয়ম

আরো দেখুনঃ কিভাবে গুগল ট্রান্সলেট ব্যবহার করবেন?

মোবাইলে ব্রাউজারের মাধ্যমে গুগল একাউন্ট খোলার নিয়ম-

আপনি মোবাইলের মাধ্যমে খুব সহজে খুলতে পারবেন গুগল একাউন্ট। সেজন্য আপনাকে নিম্নের ধাপগুলো অবলম্বন করতে হবে-

  • মোবাইলের মাধ্যমে গুগল একাউন্ট খুলতে চাইলে account.goggle.com

পেজে যেতে হবে।

  • সেখানে গিয়ে আপনি আপনার নাম,আপনার জন্মসাল,আপনার পেশা,আপনার জন্ম তারিখ সহ যাবতীয় সকল তথ্যাদি পূরণ করে আপনি সবশেষে পাসওয়ার্ড দিয়ে আপনি ক্রিয়েট করে ফেলতে পারবেন একটি গুগল একাউন্ট।

মোবাইল ব্রাউজার ছাড়াও গুগল একাউন্ট খোলার নিয়ম-

আপনি চাইলে মোবাইল ব্রাউজার ব্যবহার ছাড়াও খুলতে পারবেন গুগল একাউন্ট। মোবাইল ব্রাউজার ব্যবহার ছাড়াও গুগল একাউন্ট খুলতে চাইলে আপনাকে নিম্নের ধাপগুলো মেনে চলতে হবে।

  • মোবাইল এর মাধ্যমে গুগল একাউন্ট খুলতে চাইলে আপনাকে মোবাইলের settings অপশনে ক্লিক করতে হবে।

  • Settings অপশনে গিয়ে সেখানে আপনি অনেকগুলো অপশনের মধ্যে ad account নামক অপশন পাবেন।

  • সেই অপশনে গিয়ে আপনি google নামে অপশন সিলেক্ট করতে হবে।

  • সেখানে পরবর্তী সিকিউরিটি চেক করে আপনি Create account নামে অপশন দেখতে পারবেন।

  • পরবর্তীতে আপনার প্রয়োজনীয় তথ্যাদি পূরণ করে খুব সহজে ক্রিয়েট করে নিতে পারবেন আপনার গুগল একাউন্ট।

আরো দেখুনঃ গুগল ক্রোম ব্যবহার।

উপরোক্ত ধাপগুলো অবলম্বন করে আপনি খুব সহজে খুলে নিতে পারবেন গুগল একাউন্ট।

গুগল একাউন্ট ডিলিট করার নিয়ম

অনেক সময় ব্যক্তিগত গোপনীয়তা ফাস, কিংবা এক একাউন্ট দীর্ঘদিন ব্যবহার করার কারণে আমাদের একাউন্ট নিয়ে বেশ জটিলতা দেখা দেয়। ফলে পরিবর্তন করতে হয় আমাদের একাউন্ট কিংবা ডিলিট করতে হয় গুগল একাউন্টটি। কিন্তু কিভাবে ডিলিট করতে হয় গুগল একাউন্ট তা কিন্তু আমরা অনেকেই জানিনা ঠিকমতো। তাই আপনি যদি গুগল একাউন্ট ডিলিট করতে চান সেক্ষেত্রে আপনাকে অনুসরণ করতে হবে নিম্নের ধাপসমূহ-

  • প্রথমে আপনি www.myaccount.google.com এ ক্লিক করতে হবে।

  • সেখানে গিয়ে আপনি আপনার দীর্ঘদিন ধরে ব্যবহৃত গুগল একাউন্ট পেয়ে যাবেন।

  • গুগল একাউন্ট সেখানে লগ ইন না থাকলে আপনি ইমেইল আইডি এবং পাসওয়ার্ড দিয়েও লগ ইন করে নিতে পারেন আপনার গুগল একাউন্ট।

  • পরবর্তীতে Delete Your account নামক অপশনে গিয়ে ক্লিক করে নিন আপনার একাউন্ট।

  • ক্লিক করার সাথে সাথে খুব সহজে ডিলিট হয়ে যাবে আপনার গুগল একাউন্ট।

উপরের ধাপ সমূহ অবলম্বন করে আপনি খুব সহজে ডিলিট করে নিতে পারবেন আপনার গুগল একাউন্ট।

আরো দেখুনঃ গুগল প্লে স্টোর একাউন্ট খোলার নিয়ম.

উপসংহারঃ সময়ের সাথে সাথে গুগলের পরিসেবা মানুষকে তাদের দৈনন্দিন কাজকর্মে, পড়াশোনায় কিংবা কাজের ক্ষেত্রে বেশ সাহায্য করে চলেছে। তাই কেউ শিক্ষার্থী হউক, ব্যবসায়ী হউক, কর্মজীবী হউক কিংবা গৃহিনী হউক এন্ড্রয়েড ফোন ব্যবহার করতে হলে গুগল একাউন্টের প্রয়োজনীয়তা রয়েছে। আশা করি আজকের আলোচনার মাধ্যমে আপনি গুগল একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে খুব সহজে ধারণা পেয়েছেন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex