vlxxviet mms desi xnxx

সেভিয়া কোন দেশের ক্লাব?

0
Rate this post

সেভিয়া কোন দেশের ক্লাব? | সেভিয়া ক্লাবের প্রতিষ্ঠাতা কে? | Sevilla Which Country Club?

সেভিয়া ফুটবল ক্লাব  বর্তমান সময়ের অন্যতম সফল ক্লাব গুলোর একটি। এটি এখন স্প্যানিশ ফুটবলের শীর্ষ স্তর, লা লিগায় খেলে। সেভিয়া ছয়বার উয়েফা ইউরোপা লিগ জিতেছে, যা অন্য যে কোনো ক্লাবের মধ্যে সবচেয়ে বেশি। আজ আমরা এই লেখায়, সেভিয়া কোন দেশের ক্লাব সে-সম্পর্কে জানবো।

সেভিয়া কোন দেশের ক্লাব?

স্পেনের আন্দালুসিয়ার সম্প্রদায়ের রাজধানী এবং বৃহত্তম শহর সেভিয়। সেখানেই অবস্থিত একটি স্প্যানিশ পেশাদার ফুটবল ক্লাব হলো সেভিয়া ফুটবল ক্লাব। 

সেভিয়া ক্লাবের প্রতিষ্ঠাতা কে?

সেভিয়া ফুটবল ক্লাব নিজেদের যাত্রা শুরু করে আজ থেকে ১৩২ বছর আগে। ১৮৯০ সালের ২৫ জানুয়ারী ক্লাবটি প্রতিষ্ঠিত হয়েছিল৷ এডওয়ার্ড ফারকুহারসন জনস্টনকে এই ক্লাবের প্রতিষ্ঠাতা বলা যায়। স্কটিশ বংশোদ্ভূত এই ব্যক্তিকে তাদের প্রথম সভাপতি হিসেবে দায়িত্বে নিয়ে সেভিয়া ফুটবল ক্লাবটি গঠিত হয়। 

সেভিয়া ফুটবল ক্লাব এ পর্যন্ত বেশ কিছু অর্জন করেছে। কোপা ডেল রে ৫ বার, সুপার কোপা দে এস্পানিয়া ১ বার, উয়েফা সুপার লীগ ৬ বার, উয়েফা কাপ ১ বার বিজয়ী হয়েছে ক্লাবটি।

আরো দেখুনঃ

আন্তর্জাতিক ময়দানে বা ফ্রেন্ডলি ম্যাচ গুলোতে ক্লাবটি নিজস্ব কিছু ইউনিক রেকর্ড-ও গড়ে তুলেছে। শুধু তা-ই নয়, অন্যান্য ক্লাব গুলোর সাথে একটু একটু করে সমান তালে এগিয়ে চলেছে সেভিয়া ফুটবল ক্লাব। 

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex