vlxxviet mms desi xnxx

প্যারিস সেন্ট জার্মেই কোন দেশের ক্লাব?

0
Rate this post

প্যারিস সেন্ট জার্মেই কোন দেশের ক্লাব? | প্যারিস সেন্ট জার্মেই ক্লাবের প্রতিষ্ঠাতা কে? | Paris Saint Germain Which Country Club?

বর্তমানে সেরা ক্লাবের কাতারে প্যারিস সেন্ট জার্মেই সবচেয়ে অন্যতম। সংক্ষেপে বলা হয় পি. এস. জি.। এই ক্লাবেই বর্তমান সময়ের সেরা খেলোয়াড় লিওনেল মেসি, নেইমার জুনিয়রকিলিয়ান এমবাপ্পে খেলেন। চলুন তাহলে জেনে নিই, প্যারিস সেন্ট জার্মেই কোন দেশের ক্লাব।

প্যারিস সেন্ট জার্মেই কোন দেশের ক্লাব?

ফ্রান্সের রাজধানী প্যারিস অবস্থান করছে ক্লাবটি ৷  ক্লাবটির ডাকনাম Les Parisiens। এই ক্লাবটি বর্তমানে ফুটবলের শীর্ষ স্তর League 1 এ প্রতিদ্বন্দ্বীতা করছে। এই ক্লাবটি ফ্রান্সের অন্যতম সফল দল।

প্যারিস সেন্ট জার্মেই ক্লাবের প্রতিষ্ঠাতা কে?

আজ থেকে ৫২ বছর আগে, ১৯৭০ সালের ১২ আগস্ট প্যারিস সেন্ট জার্মেই ক্লাবটি প্রতিষ্ঠিত হয়। প্যারিস ও সেন্ট জার্মেই-দের একত্রিত হওয়ার কারণে, ১৯৭০ সালে এই ক্লাবটির অবতারণা ঘটে। ক্লাবটি ৩ জন মিলে প্রতিষ্ঠা করেছিলেন। তারা হলেন- গাই ক্রিসেন্ট, পিয়েরে এটিন গুয়োট, হেনরি প্যাট্রেল। তখন তারা বিজনেস ম্যানদের  একটি উচ্চাভিলাষী গ্রুপ তৈরি করতে, এই ক্লাবটি প্রতিষ্ঠা করেন। 

পি. এস. জি.-র বর্তমান Owner কাতার স্পোর্টস ইনভেস্টমেন্টস। প্রেসিডেন্ট হলেন নাসের আল খেলাফি। আর প্রধান কোচ হিসেবে আছেন ক্রিস্টোফ গালতিয়ার৷

আরো দেখুনঃ

ফ্রান্সের অন্যতম সফল দল হিসেবে এই ক্লাবটি কিছু অনন্য রেকর্ড গড়ে তুলেছে। এর মধ্যে অন্যতম হলো ১৪ বার কোপা দে ফ্রান্স চ্যাম্পিয়ন হয়েছে। ক্লাবটিতে বর্তমানে এখনও অনেক ভালমানের  খেলোয়াড়।

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex