vlxxviet mms desi xnxx

প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা ২০২৪

0
Rate this post

প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা ২০২৪ | Primary School Holiday List 2024 | ২০২৪ সালের প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা

বাংলাদেশ জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে ইতিমধ্যেই প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা ২০২৪ প্রকাশ করেছে। আর সেই প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা থেকে আপনি জানতে পারবেন। 2024 সালে সারা বছরে প্রাথমিক বিদ্যালয়ের কোন কোন দিন গুলো তে ছুটি রয়েছে। মূলত আপনি যেন খুব সহজেই এই ছুটির তালিকা সংগ্রহ করতে পারেন।

সে কারণে আজকের আর্টিকেলে আমি আপনাকে প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা ২০২৪ pdf লিংক শেয়ার করব। যাতে করে আপনি আপনার কাছে প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা ২০২৪ সংরক্ষণ করে রাখতে পারেন। প্রিয় পাঠক, আপনি হয়তোবা বেশ ভালো করেই জানবেন। বাংলাদেশ সরকার প্রতি বছরের নির্দিষ্ট দিন গুলো তে শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি বরাদ্দ রাখে। ঠিক তেমনিভাবে 2024 সালে প্রাথমিক বিদ্যালয়ের কোন কোন দিন গুলোতে ছুটি থাকবে।

আরো দেখুনঃ

কোন কোন দিন গুলোতে শিক্ষা কার্যক্রম বন্ধ থাকবে। তার তালিকা বাংলাদেশ শিক্ষা মন্ত্রণালয় থেকে প্রকাশ করেছে। আর শুধুমাত্র প্রাথমিক বিদ্যালয়ের জন্য 2024 সালের কোন দিন গুলো তে ছুটি রয়েছে এবং কি উদ্দেশ্যে ছুটি হয়েছে। এবার আমি আপনার সাথে সেই তালিকা শেয়ার করব। তো চলুন আর দেরি না করে সরাসরি প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা ২০২৪ দেখে নেওয়া যাক।

প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা ২০২৪

Primary School Chutir Calendar 2024: তো আজকের আলোচনায় আপনি যে প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা দেখতে পারবেন। সেই তালিকা তে সর্বমোট ৭০ দিন ছুটি রয়েছে। তবে এই ছুটি গুলো বিভিন্ন দিবস, বিভিন্ন ধর্মীয় উপলক্ষ অনুযায়ী ছুটির দিন বরাদ্দ করা হয়েছে। তবে এই তালিকার বাইরে যে সকল সাপ্তাহিক ছুটি রয়েছে যেমন, শুক্রবার এবং শনিবার। এই  দুই (০২) দিন যথারীতি প্রাথমিক বিদ্যালয় ছুটি থাকবে। যা আপনি আজকের প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা ২০২৪ থেকে জেনে নিতে পারবেন। চলুন এবার তাহলে প্রাথমিক ছুটির তালিকা ২০২৪ দেখে নেওয়া যাক।

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা ২০২৪

5 ফেব্রুয়ারি শ্রী শ্রী সরস্বতী পূজা০১  দিন
16 ফেব্রুয়ারি মাঘী পূর্ণিমা ০১  দিন
21 ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবস০১  দিন
1 মার্চ শ্রী শ্রী শিবরাত্রি ব্রত, শবে মেরাজ০১  দিন
17 মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মদিন এবং জাতীয় শিশু দিবস০১  দিন
18 মার্চ শুভ দোলযাত্রা০১  দিন
  19 মার্চ শবে বরাত০১  দিন
26 মার্চ জাতীয় দিবস এবং স্বাধীনতা দিবস০১  দিন
30 মার্চ শ্রী শ্রী হরিচাঁদ ঠাকুরের আবির্ভাব০১  দিন
13 এপ্রিল চৈত্র সংক্রান্তি০১  দিন
14 এপ্রিল বাংলা নববর্ষ০১  দিন
17 এপ্রিল ইস্টার সানডে০১  দিন
22 এপ্রিল থেকে 11 মে মে দিবস, পবিত্র রমজান, শবে কদর, ঈদুল ফিতর, জামাতুল বিদা১৭  দিন
15 মে বৈশাখী পূর্ণিমা০১  দিন
28 জুন থেকে 16 জুলাই আষাঢ়ী পূর্ণিমা, পবিত্র ঈদুল ফিতর এবং গ্রীষ্মকালীন অবকাশ ১৬  দিন
31 জুলাই হিজরি নববর্ষ০১  দিন
9 আগস্ট পবিত্র আশুরা ০১  দিন
15 আগস্ট জাতীয় শোক দিবস০১  দিন
18 আগস্ট শ্রীকৃষ্ণের  জন্মাষ্টমী০১  দিন
9 সেপ্টেম্বর ভাদ্র পূর্ণিমা০১  দিন
25 সেপ্টেম্বর শুভ মহালয়া ০১  দিন
1 অক্টোবর থেকে 9 অক্টোবর শ্রী শ্রী দূর্গা পূজা, শ্রী লক্ষ্মী পূজা, প্রবারণা পূর্ণিমা, ঈদে মিলাদুন্নবী০৮  দিন
24 অক্টোবর শ্রী শ্রী শ্যামা পূজা০১  দিন
7 নভেম্বর ফাতেহা ই ইয়াজদাহম০১  দিন
16 ডিসেম্বরমহান বিজয় দিবস০১  দিন
22 ডিসেম্বর থেকে 28 ডিসেম্বর শীতকালীন অবকাশ ও যিশু খ্রিস্টের জন্মদিন০৬  দিন
প্রধান শিক্ষকের সংরক্ষিত ছুটি ০৩  দিন
মোট ছুটির পরিমাণ*  (২০২৪ সালের প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা)৭০ দিন

উপরের আলোচনায় আপনি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা ২০২৪ দেখতে পাচ্ছেন। তবে আমাদের মধ্যে এমন অনেকেই আছেন, যারা মূলত প্রাথমিক ছুটির তালিকা ২০২৪ pdf ডাউনলোড করতে চায়। আর আপনি যদি প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা ২০২৪ পিডিএফ ফাইল ডাউনলোড করতে চান। তাহলে আপনাকে নিচের লিংকে ক্লিক করে উক্ত ছুটির তালিকা টি ডাউনলোড করে নিতে হবে।

আরো দেখুনঃ বাংলা ক্যালেন্ডার ২০২৪

প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা ২০২৪ pdf ডাউনলোড

প্রিয় পাঠক, উপরের টেবিলের মধ্যে আমি প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা ২০২৪ এর ছুটির দিন তারিখ ও উপলক্ষ গুলো উল্লেখ করেছি। তো আমাদের অনেকের এই প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা দেখার প্রয়োজন হয়ে থাকে। সে ক্ষেত্রে আপনি যাতে করে খুব সহজেই ২০২৪ সালের প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা থেকে ছুটির দিন তারিখ গুলো খুঁজে নিতে পারেন।

সে কারণে এবার আমি আপনাকে প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা ২০২৪ pdf ডাউনলোড লিংক শেয়ার করব। আপনি এই পিডিএফ ফাইল টি ডাউনলোড করে আপনার প্রয়োজন অনুযায়ী, প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা ২০২৪ দেখতে পারবেন। আর এই Primary School Holiday List 2024 pdf ফাইল ডাউনলোড লিংক নিচে দেওয়া হল।

২০২৪ সালের প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা ২০২৪ pdf

Primary School Holiday List 2024 pdf

আরো দেখুনঃ

সরকারি প্রাথমিক স্কুলের ছুটির তালিকা 2024 কিছু কথা

 যাদের প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা ২০২৪ এর প্রয়োজন হবে। তাদের জন্য আজকের এই আলোচনা টি অনেক বেশি গুরুত্বপূর্ণ। কারণ আজকের আলোচনায় আমি আপনাদের প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা ২০২৪ দেখিয়ে দিয়েছি। এবং সেই তালিকা থেকে আপনিও স্পষ্ট ভাবে জানতে পারবেন। 2024 সালের মধ্যে প্রাথমিক বিদ্যালয়ে কোন কোন দিন গুলো তে ছুটি রয়েছে। 

এবং আজকের আলোচনা তে আপনি যে প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা দেখতে পাচ্ছেন। সেটা বাংলাদেশ প্রাথমিক শিক্ষা অধিদপ্তর এর অফিশিয়াল ওয়েবসাইট থেকে সংগ্রহ করা হয়েছে। আপনি চাইলে সরাসরি এখানে ক্লিক করে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার প্রাথমিক শিক্ষা অধিদপ্তর এর অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে পারবেন। 

এবং আমরা প্রতিনিয়ত এই ধরনের শিক্ষা বিষয়ক আপডেট তথ্যের সত্যতা নিয়ে সবার আগে এই ওয়েবসাইটে আর্টিকেল পাবলিশ করি। তাই আমাদের ওয়েবসাইটে নিয়মিত একজন পাঠক হওয়ার চেষ্টা করবেন। ধন্যবাদ, ভাল থাকবেন, সুস্থ থাকবেন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex